শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > গাজীপুরে ধান্ধাবাজ নামধারী সাংবাদিক আমজাদ খান গ্রেফতার

গাজীপুরে ধান্ধাবাজ নামধারী সাংবাদিক আমজাদ খান গ্রেফতার

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ গাজীপুর মহানগরে ভাসমান ধান্ধাবাজ নামধারী সাংবাদিক এম. আমজাদ খান গ্রেফতার হয়েছে। তার বিরুদ্ধে জয়দেবপুর থানায় একাধিক মামলা রয়েছে।
গত ৬ নভেম্বর দুপুরে গাজীপুর শহরের বিআইডিসি রোডের গ্যাস অফিস এলাকা থেকে জয়দেবপুর থানার এএসআই বিশ্বজিৎ তাকে গ্রেফতার করেন।
থানা সূত্রে জানা যায়, এম. আমজাদ খানের বিরুদ্ধে জয়দেবপুর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের আওতায় মামলা রয়েছে। মামলা নং- ৮০(২)১৩। ওই মামলার ৭নং আসামী। সে দীর্ঘদিন যাবত পলাতক রয়েছেন। তাছাড়াও গত ৬ নভেম্বর বুধবার তার বিরুদ্ধে বিস্ফোরক আইনের ৪ ধারায় অপর একটি মামলা (নং-২১) দায়ের করা হয়েছে। সে ওই মামলার ৩নং আসামী।
এএসআই বিশ্বজিৎ জানায়, তার বিরুদ্ধে বিভিন্ন নাশকতার অভিযোগ রয়েছে।
পরদিন ৭ নভেম্বর আমজাদ খানকে গাজীপুর আদালতে প্রেরণ করা হলে বিচারক তাকে জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করার নির্দেশ প্রদান করেন।
আমজাদ খানের বাড়ি গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার চাঁদপুর ইউনিয়নের কোটবাজালিয়া গ্রামে। পিতার নাম আলহাজ সামসুদ্দিন খান।
আমজাদ খান ইতোপূর্বে ম্যাক্সিম এন্ড ফাইনেন্স লিঃ এর একজন পরিচালক ছিলেন। তাকে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কারণে ওই কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান বরখাস্ত করেন। পরে কোম্পানির পক্ষ থেকে তার বিরুদ্ধে ১০ লাখ টাকার আত্মসাতের একটি মামলা দায়ের করেছিলেন জয়দেবপুর থানায়। যা বর্তমানে গাজীপুর আদালতে চলমান রয়েছে।
আমজাদ খান নিজকে দৈনিক স্বাধীন সংবাদের একজন সাংবাদিক পরিচয় দিচ্ছেন। সে নিজকে দাবী করেন, সে গাজীপুর মহানগর প্রেসক্লাবের ভাইস চেয়ারম্যান এবং বাংলাদেশ হিউম্যান রাইটস এন্ড প্রেস সোসাইটির গাজীপুর মহানগর কমিটির চেয়ারম্যান।
গ্যাস অফিস ও বিভিন্ন সূত্রে জানা যায়, আমজাদ খান গাজীপুরের বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগকারীদেরকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে অবৈধ ভাবে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন।
অপরদিকে যে সমস্ত ঠিকাদার অবৈধ ওইসব গ্যাস সংযোগ দিয়েছেন তাদেরকেও বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখিয়ে সুবিধা আদায় করে যাচ্ছেন। তাছাড়াও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে বিভিন্ন অনিয়ম ধরে সংবাদ পরিবেশনের ভয় দেখিয়ে সুবিধা আদায় করে যাচ্ছেন।
দলীয় সূত্র জানায়, এম. আমজাদ খান বাংলাদেশ জামায়াতে ইসলামীর কাপাসিয়া উপজেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক।