রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ককটেল বিস্ফোরণ করতে ঢাবি ও গিয়ে নীলক্ষেতে আটক ৪

ককটেল বিস্ফোরণ করতে ঢাবি ও গিয়ে নীলক্ষেতে আটক ৪

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ হরতালের আগের রাতে পিকেটিং করা কাল হলো। ১৮-দলীয় জোটের ডাকা টানা ৬০ ঘণ্টা হরতাল শুরুর আগেই শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন নীলক্ষেত এলাকায় ককটেল বিস্ফোরণ করতে গিয়ে পুলিশের হাতে আটক হলেন চার পিকেটার।

শনিবার রাত আটটার দিকে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলেন, মাজেদুল করিম, ইব্রাহিম খলিল, আসাদুজ্জামান ও সোহেল ভান্ডারী। এদের মধ্যে মাজেদুল করিম ও ইব্রাহিম খলিল গার্মেন্টস কর্মী; আসাদুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলের মাস্টার্সের ছাত্র আর সোহেল ভান্ডারী ছাত্রদলকর্মী।

জানা যায়, ১৮-দলীয় জোটের তিনদিন হরতালের আগের দিন রাত আটটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নীলক্ষেত এলাকার নিউ মার্কেট থানার সামনে হরতাল সমর্থনকারীরা দু’টি ককটেল বিস্ফোরণ করে। বিস্ফোরণ করে পালাতে গেলে নিউ মার্কেট থানা পুলিশের হাতে পিকেটার সন্দেহে আটক হন চারজন।
অপরদিকে রাত আটটার আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের পেছনে আজিজ সুপার মার্কেটের দিকে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ ব্যাপারে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) সাহেব আলী বলেন, “হরতাল সমর্থনকারীরা ককটেল বিস্ফোরণ করতে গেলে নিউ মার্কেট থানা পুলিশের হাতে আটক হয় চারজন।” তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানায় তিনি।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. আমজাদ আলী বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের পেছনে ও নীলক্ষেতে ককটেল বিস্ফোরণ ঘটানোর অভিযোগে চারজনকে আটক করা হয়েছে।”

অন্যদিকে ৩ নভেম্বর রোববার সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে আওয়ামী লীগ। দলটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে ২৫ অক্টোবর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সমাবেশ ডেকেছিল দলটি। তবে ডিএমপি ২০ অক্টোবর থেকে রাজধানীতে সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করলে ওই কর্মসূচি স্থগিত করে আওয়ামী লীগ।