শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কাপাসিয়ায় অস্ট্রেলিয়ান শিক্ষা পদ্ধতি নিয়ে দিনব্যাপী কর্মশালা

কাপাসিয়ায় অস্ট্রেলিয়ান শিক্ষা পদ্ধতি নিয়ে দিনব্যাপী কর্মশালা

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন
স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: আজ শনিবার দিনব্যাপী কাপাসিয়ায় উপজেলার দরদরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক, পরিচালনা পরিষদ ও ছাত্র-ছাত্রীদের সঙ্গে বাংলাদেশের প্রচলিত শিক্ষাদান পদ্ধতির সঙ্গে অস্ট্রেলিয়ার শিক্ষা পদ্ধতির তুলনামূলক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। বাংলা একাডেমী অস্ট্রেলিয়ার উদ্যোগে আয়োজিত কর্মশালায় পরিচালক আনোয়ার আকাশ সেখানকার শিক্ষাপদ্ধতির বিভিন্ন ইতিবাচক দিক তুলে ধরেন। এ সময় তিনি আমাদের দেশের প্রত্যন্ত গ্রামের শিশুদের সামগ্রিক বিকাশের উপর গুরুত্ব আরোপ করেন। শিশুদের বিশুদ্ধ বাংলা উচ্চারণ,আনন্দঘন পরিবেশে পাঠদান, দেশের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে সঠিক জ্ঞানদানের উপর গুরুত্ব আরোপ করেন।
প্রধান অথিতির বক্তব্যে বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি বলেন, পৃথিবীর প্রতিটি উন্নত দেশে আনন্দের সাথে শিশু-কিশোরদের পাঠ দান করা হয়। প্রত্যেকটি শিশুকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলাই শিক্ষার মূল লক্ষ্য। সমাজকে বদলে দিতে হলে দেশপ্রেমে উজ্জ্বীবিত ভালো মানুষের কোনো বিকল্প নেই।
কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বঙ্গতাজের জ্যেষ্ঠ কন্যা শারমিন আহমদ রিপি, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আজগর রশিদ খাঁন, উপজেলা শিক্ষা অফিসার মাহবুবুর রহমান, প্রধান শিক্ষক মোঃ সাখাওয়াত হোসেন, সহকারী শিক্ষক মোঃ শাহআলম মোল্লা, মোসাঃ মরিয়ম বেগম, শফিউল আলম, রমিজউদ্দিন সহ শিক্ষক, ছাত্রছাত্রী ও পরিচালনা পরিষদের সদস্য বৃন্দ।