রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > নির্বাচনের তারিখ পেছানোর আহ্বান করে ইসিতে বি. চৌধুরীর চিঠি

নির্বাচনের তারিখ পেছানোর আহ্বান করে ইসিতে বি. চৌধুরীর চিঠি

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
ভোট গ্রহণের তারিখসহ মনোনয়নপত্র জমা যাচাই-বাছাই, প্রার্থীতা প্রত্যাহারে তারিখ পরিবর্তনের অনুরোধ জানিয়ে সিইসিকে চিঠি পাঠিয়েছেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশ-এর প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী।

রবিবার বিকাল সাড়ে তিনটায় সিইসির কাছে বি. চৌধুরীর চিঠি নিয়ে যান বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, তার সঙ্গে ছিলেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান, বিকল্প শ্রমজীবীধারার সভাপতি আইনুল হক ও বিকল্পধারার প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার শেখ মেসবাহ উদ্দিন জুন্নু।

সিইসির কাছে লেখা চিঠিতে বি. চৌধুরী বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলকে আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করেছি। ঘোষিত তফসিল অনুযায়ী স্বল্পসময়ে প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ, যাচাই-বাছাই, সাক্ষাৎকার গ্রহণ ইত্যাদি ব্যবস্থা গ্রহণ কঠিন হবে।

চিঠিতে যুক্তফ্রন্ট চেয়ারম্যান আরো বলেন, দেশে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সৎ ও সুশীল প্রার্থীদের মনোনয়ন দেওয়ার প্রয়োজনে আমরা মনে করি মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ এক সপ্তাহ পিছিয়ে ১৯ নভেম্বরের পরিবর্তে ২৬ নভেম্বর করা হোক।

মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বরের পরিবর্তে ২৯ নভেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ নভেম্বরের পরিবর্তে ৫ ডিসেম্বর করা হোক।

অনুরুপভাবে ভোটগ্রহণের তারিখ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ডিসেম্বর করার প্রস্তাব করছি। চিঠিতে বি. চৌধুরী নির্বাচনের প্রতিটি পদক্ষেপ জনস্বার্থে নেওয়ার জন্য সিইসিকে অনুরোধ করেছেন।