শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো কালিয়াকৈরে শারদীয় দুর্গাপূজা

প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো কালিয়াকৈরে শারদীয় দুর্গাপূজা

শেয়ার করুন

কালিয়াকৈর ব্যুরো
গাজীপুর: প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে গাজীপুরের কালিয়াকৈরে শেষ হলো ১৩১টি মন্ডপের শারদীয় দুর্গোৎসব। উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বিভিন্ন এলাকায় ১৩১টি পূজা মন্ডপে শুরু হওয়া দুর্গাপূজা শুক্রবার সন্ধ্যায় দশমীর মাধ্যমে নদীতে বিসর্জন দিয়েছে।
পূজা উদযাপন কমিটি সুত্র জানায়, শুক্রবার মুসলমানদের জুম্মার নামাজ শেষে আমরা প্রতিমা নৌকাতে তুলে তুরাগ নদে ও কালিয়াকৈর-হিজলতলী এলাকায় গিয়ে আনন্দ করতে থাকি। এ সময় শতাধিক নৌকা নিয়ে হিন্দু মুসলমান ও প্রশাসনের লোকজন নৌকাতে আরোহন করেন।
গত বছর আমাদের উপজেলায় মোট ১০৫টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছিল এবার আরো ২৬টি পূজা মন্ডপ বৃদ্ধি পেয়ে যার সংখ্যা দাড়িয়েছে ১৩১টিতে।
পূজা মন্ডপে আইন শৃঙ্খলা পরিবেশের বিষয়ে জানতে চাইলে কালিয়াকৈর থানা পুলিশের অফিসার ইনচার্জ আলমগীর হোসেন মজুমদার শুকরিয়া আদায় করে বলেন, কোন রকম ঝামেলা ছাড়াই পূজা অনুষ্ঠান শেষ হয়েছে। তিনি আরো বলেন, কালিয়াকৈর উপজেলা এলাকার ১৩১টি পূজা মন্ডপের প্রতিটিতে আমাদের ১জন করে পুলিশ সদস্য ও গুরুত্বভেদে ৩/৫ আনসার সদস্য মোতায়েন করা হয়েছিল। এছাড়াও প্রতিটি ইউনিয়ন এড়িয়ায় একজন করে পুলিশ অফিসারের সার্বক্ষনিক নজরদারীতে ছিল, এছাড়া আমাদের থানায় কন্ট্রোলরুমের মাধ্যমে মনিটরিং করা হয়েছে আইন শৃংখলা পরিবেশ।