শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > নির্বাচনী ‘হ্যাটট্রিক মিশনে’ আওয়ামী নেতৃবৃন্দ

নির্বাচনী ‘হ্যাটট্রিক মিশনে’ আওয়ামী নেতৃবৃন্দ

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
একাদশ জাতীয় নির্বাচনে ‘হ্যাটট্রিক মিশন’ সামনে রেখে তৃণমূলে নির্বাচনী বার্তা দিতে সফর শুরু করছে আওয়ামী নেতৃবৃন্দ। এর অংশ হিসেবে ৮ সেপ্টেম্বর ওবায়দুল কাদেরের নেতৃত্বে আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনে উত্তরবঙ্গ সফরে গেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

একই লক্ষ্যে আগামী ১৩ সেপ্টেম্বর বরগুনা ও পটুয়াখালীর উদ্দেশে রওনা হয়ে ১৪ সেপ্টেম্বর বরগুনা ও পটুয়াখালীতে কর্মীসভা করবে ক্ষমতাসীন দলটি। এরপর ২২ ও ২৩ সেপ্টেম্বর চট্টগ্রাম বিভাগে নির্বাচনী বার্তা নিয়ে সফর করবেন তারা।

তথ্য মতে, আগামী জাতীয় নির্বাচনে ‘নির্বাচনী বার্তা’ দিতে দলের নেতাকর্মীদের সংগঠিত করাই এখন মূল লক্ষ আওয়ামী লীগের। সেই লক্ষে ১৩ সেপ্টম্বর লঞ্চে রওনা দিয়ে ১৪ সেপ্টেম্বর সকালে বরগুনা এবং বিকেলে পটুয়াখালীতে কর্মীসভা করা হবে।

এ বিষয়ে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির বলেন, আগামী ১৪ সেপ্টেম্বর পটুয়াখালীতে কর্মীসভা করা হবে— কেন্দ্রীয় কার্যালয় থেকে টেলিফোনে এমন নির্দেশনা আমাদের দেওয়া হয়েছে। আমরা এরই মধ্যে সেভাবে প্রস্তুতি নিয়েছি এবং কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করছি।

এরই মধ্যে সিলেট থেকে আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন জেলা সফর করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর শোকের মাস আগস্টের কর্মসূচি পালন শেষে নির্বাচনকে সামনে রেখে গোটা সেপ্টেম্বরজুড়ে একাদশের হ্যাটট্রিক মিশন সফল করতে তৃণমূলের নেতাকর্মীদের ‘সাংগঠনিক বার্তা’ দিতে বিভাগওয়ারি ‘ফলোআপ কর্মসূচি’ শুরু করেছে। অক্টোবরে নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা পুনরায় জেলা সফরে যাওয়ার কর্মসূচি রয়েছে।

এ ছাড়াও প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ও নৌকার বার্তা নিয়ে বিভিন্ন জেলায় জেলায় সফর করার কথা রয়েছে। কারণ সেপ্টেম্বরজুড়ে তৃণমূলের নেতাকর্মীদের সাংগঠনিক বার্তার পাশাপাশি অক্টোবর থেকে নির্বাচন অবধি রাজনীতির মাঠ দখলে রাখার কর্মসূচি ও পরিকল্পনা রয়েছে দলটির।

এর আগে, ৮ সেপ্টেম্বর (শনিবার) সকাল ৮টা ৫ মিনিটে কমলাপুর রেলস্টেশন থেকে নীলসাগর ট্রেনে নীলফামারীর উদ্দেশে নির্বাচনী ট্রেনযাত্রা কর্মসূচি শুরু করে আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই নির্বাচনী প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। যাত্রাপথে প্রতিনিধি দলের নেতারা টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, বগুড়া, জয়পুরহাট, দিনাজপুর ও নীলফামারী জেলার অন্তর্ভুক্ত রেলস্টেশনগুলোতে পথসভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

পথসভাগুলোতে ওবায়দুল কাদের বলেন, চারদিকে নৌকার গণজোয়ার দেখছি। পথসভাগুলো রীতিমতো জনসভায় রূপ নিয়েছে। নৌকা মার্কায় ভোট দিলে দেশের উন্নতি হয়। সমৃদ্ধির পথে দেশ এগিয়ে যায়। বিশ্বের বুকে মর্যাদা বাড়ে। জনগণের আর্থ-সামাজিক উন্নয়ন হয়। আর বিএনপি-জামায়াত ক্ষমতায় আসা মানেই দেশের অর্থ লুটপাট করে নিজেদের ভোগ বিলাস। বিদেশে পাচার। রাষ্ট্রীয় মদদে জঙ্গিবাদ ঘটানো। কাজেই আগামী সংসদ নির্বাচনে উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হলে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। সে কারণে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। সূত্র : বিডি পিপলস ভয়েস