শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > জিগাতলার পরিস্থিতি স্বাভাবিক, শাহবাগে বিক্ষোভ

জিগাতলার পরিস্থিতি স্বাভাবিক, শাহবাগে বিক্ষোভ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে শনিবার (০৪ আগস্ট) ধানমন্ডির জিগাতলা এলাকা দিনভর উত্তাল থাকলেও রোববার একেবারেই স্বাভাবিক। এছাড়া সাইন্সল্যাব-নিউমার্কেট এলাকায় বেলা ১২টা পর্যন্ত নিরাপদ সড়ক চাই আন্দোলনের অংশ হিসেবে কোন শিক্ষার্থীকেও রাস্তায় নামতে দেখা যায়নি।

রোববার (০৫ আগস্ট) রাজধানীর সাইন্সল্যাব এবং জিগাতলা এলাকা ঘুরে দেখা গেছে, এলাকাগুলোতে জনসাধারণের চলাচল ছিল স্বাভাবিক। যান চলাচলেও রয়েছে স্বাভাবিক পরিস্থিতি।

জিগাতলার আওয়ামী লীগ পার্টি অফিস ঘুরে দেখা গেছে, কিছু স্থানীয় নেতাকর্মী সেখানে অবস্থান করছে। তবে পরিস্থিতি একেবারেই শান্ত বলে জানিয়েছেন তারা।

সাইন্সল্যাব এবং ঝিগাতলায় কিছু পুলিশ সদস্য মোতায়েন থাকলেও তাদের সতর্কভাবেই অবস্থান করতে দেখা গেছে।

এ ব্যাপারে দায়িত্বরত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল থেকে দু’জায়গাতেই পরিস্থিতি শান্ত এবং সাধারণ জনগণ স্বাভাবিকভাবেই কর্মস্থলে যাওয়া-আসা করছে। সব মিলিয়ে পরিস্থিতি স্বাভাবিক আছে।

এদিকে সকাল বেলা সাড়ে ১১টার দিকে মিরপুর স্টেডিয়াম এলাকা থেকে একটি মিছিল নিয়ে ছাত্ররা মিরপুর ১০ নম্বরের দিকে আসতে চাইলে মোটরসাইকেল নিয়ে একদল যুবক তাদের থামিয়ে দেয়। পরে তাদের বুঝিয়ে ঘটনাস্থল থেকে সরিয়ে দিতে দেখা গেছে।

তবে মিরপুরের বিভিন্ন পয়েন্ট খুবই সতর্কাবস্থায় রয়েছে পুলিশ। গত কয়েকদিনে শিক্ষার্থীদের একটি বড় অংশ এই মিরপুরে আন্দোলন করেছে। তাই যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এ সতর্কতা- এমনটাই জানিয়েছেন দায়িত্বরত পুলিশ সদস্যরা।

অন্যদিকে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। নিরাপদ সড়কসহ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে এ বিক্ষোভ করছে তারা।