শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > কালীগঞ্জে বিলু হত্যা মামলার ফাঁসির আসামি সামাদ গ্রেফতার

কালীগঞ্জে বিলু হত্যা মামলার ফাঁসির আসামি সামাদ গ্রেফতার

শেয়ার করুন

মো. আরিফ হোসেন
কালীগঞ্জ ব্যুরো অফিস ॥
গাজীপুর: কালীগঞ্জ বিলু হত্যা মামলার ফাঁসির দ-প্রাপ্ত আসামি আব্দুল সামাদকে গতকাল মঙ্গলবার দিবাগত রাতে নরসিংদী শহর এলাকা থেকে কালীগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করেছেন। আজ তাকে কারাগারে প্রেরণ করা হয়।
কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু বকর মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত তিনটার দিকে উপপরিদর্শক মনিরুজ্জামান ও মো. নাজমুল হকসহ সঙ্গীয় ফোর্স নিয়ে নরসিংদী জেলা শহরে এলাকায় অভিযান চালিয়ে বিল্লাল হোসেন ওরফে বিলু হত্যা মামলার ফাঁসির দ-প্রাপ্ত পলাতক আসামি আব্দুল সামাদকে গ্রেফতার করে কালীগঞ্জ থানায় নিয়ে আসে। আজ বুধবার দুপুরে তাকে গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়।
তিনি আরো জানান, তার বিরুদ্ধে কালীগঞ্জ থানায় মাদকসহ একাধিক মামলা রয়েছে। সামাদ বাহাদুরসাদী ইউনিয়নের বাহাদুরসাদী গ্রামের মৃত কুদ্দুস মিয়া ওরফে এলাচ খুদে নেওয়াজের ছেলে।
জানা যায়, প্রায় ২৩ বছর আগে কালীগঞ্জ উপজেলার ইশ্বরপুরে লাউ চুরিকে কেন্দ্র করে বিল্লাল ওরফে বিলু হত্যা মামলার সম্প্রতি গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক ড. মো: ফজলে এলাহী ভূইয়া ১৩ জনের ফাঁসির আদেশ দেন। প্রত্যেক আসামীকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। এর মধ্যে সামাদসহ ছয়জন পলাতক ছিল।
উল্লেখ্য, ১৯৯৫ সালে ৭ ডিসেম্বর সকালে ঈশ^রপুর বাজারে লাউ চুরিকে কেন্দ্র করে তাকে কুপিয়ে এবং জবাই করে হত্যা করেছিল।
এ ঘটনায় নিহতের ভাই জালাল উদ্দিন বাদী হয়ে কালীগঞ্জ থানার ১০ জনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে ১৯৯৭ সালে ৫ অক্টোবর আদালতে ১৩ জনকে অভিযুক্ত করে চার্জশীট দাখিল করেন।