শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ঈদে ট্রেনের অগ্রিম টিকিট আজ থেকে

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট আজ থেকে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ আজ থেকে শুরু হচ্ছে ঈদ উপলে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। আসন্ন পবিত্র ঈদুল আজহায় ঘরমুখো যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ের ঢাকা ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে আন্তঃনগর ট্রেনগুলোর টিকিট ছাড়া হবে। এর জন্য একটি রুটিন তৈরি করেছে কর্তৃপ। আগামী ১১ই অক্টোবর যাত্রার টিকিট আজ ২রা অক্টোবর, ১২ই অক্টোবরের টিকিট ৩রা অক্টোবর, ১৩ই অক্টোবরের টিকিট ৪ঠা অক্টোবর, ১৪ই অক্টোবরের যাত্রা করতে চান যারা, তাদের জন্য টিকিট দেয়া হবে ৫ই অক্টোবর এবং ১৫ই অক্টোবরের যাত্রার টিকিট ৬ই অক্টোবর বিক্রি হবে। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি আসনের টিকিট নিতে পারবেন। বিক্রীত অগ্রিম টিকিট ফেরত নেয়া হবে না। অগ্রিম ছাড়াও এ সময় চলতি টিকিট বিক্রির ব্যবস্থা থাকবে।
রেলওয়ে জানিয়েছে, ঈদ পালন শেষে ফেরত যাত্রীদের গন্তব্যে পৌঁছানোর সুবিধার্থে রেলওয়ের পশ্চিমাঞ্চলের রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় আন্তঃনগর ট্রেনের টিকিট আগামী ৯ই অক্টোবর থেকে ১৩ই অক্টোবর পর্যন্ত দেয়া হবে। বিশেষ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তত্ত্বাবধানে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টিকিট কিনতে পারবেন যে কেউ। ঈদ উপলে এবারও কয়েকটি বিশেষ ট্রেন থাকবে। এছাড়া যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে ট্রেনগুলোতে ১২২টি অতিরিক্ত বগি সংযোজন করা হবে। অগ্রিম টিকিট বিক্রির সময় বিশেষ ট্রেনের অগ্রিম টিকিটও বিক্রি করা হবে।
ফিরতি টিকিটের মধ্যে আগামী ১৮ই অক্টোবর যাত্রার টিকিট ৯ই অক্টোবর, ১৯শে অক্টোবর যাত্রার টিকিট ১০ই অক্টোবর, ২০শে অক্টোবর যাত্রার টিকিট ১১ই অক্টোবর, ২১শে অক্টোবর যাত্রার টিকিট ১২ই অক্টোবর এবং ২২শে অক্টোবর যাত্রার টিকিট যাত্রীরা কিনতে পারবেন ১৩ই অক্টোবর। রেলওয়ে জানায়, আগামী ১৫ ও ১৬ই অক্টোবর ঢাকা-কলকাতা-ঢাকা রুটে মৈত্রী এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ থাকবে।