শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > কালীগঞ্জে সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ শুরু

কালীগঞ্জে সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ শুরু

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো অফিস ॥
গাজীপুর: গাজীপুর-৫ আসনে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে । আর তৃণমূল নেতাদের সমর্থন আদায়ে প্রার্থীরা নানা তৎপরতা চালাচ্ছেন ।
দলীয় মনোনয়ন পেতে এলাকায় দৌড়ঝাঁপের পাশাপাশি এসব প্রার্থীরা দলের হাইকমান্ডের সঙ্গেও যোগাযোগ করে চলেছেন ।
আওয়ামী লীগ তাদের আসন ধরে রাখতে চায় আর বিএনপি চায় আসনটি পুনরুদ্ধার করতে । কার্যত এ আসনে ভোটযুদ্ধ হবে বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির মধ্যেই।
গাজীপুর-৫ (কালীগঞ্জ উপজেলা ও পৌরসভা এবং গাজীপুর সিটি করপোরেশনের আংশিক, গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়ন) নিয়ে গঠিত এ আসন। এ আসনে আওয়ামী লীগের একাধিক প্রার্থী মনোনয়ন প্রত্যাশী হলেও বিএনপির একক প্রার্থীর নাম শোনা যাচ্ছে।
বর্তমান মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছেন দাবি করে নেতা কর্মীরা। এবারো এ আসন থেকে তিনি মনোনয়ন প্রত্যাশি । এছাড়া সাবেক সংসদ সদস্য জেলা পরিষদের চেয়ারম্যন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মো. আখতার উজ্জামানও মনোনয়ন প্রত্যাশি। চিত্রনায়ক ফারুকও প্রার্থী হতে পারেন এমন কথা শোনা যাচ্ছে তার কর্মী সমর্থকদের কাছে । মহাজোটের প্রার্থী হিসেবে মেহের আফরোজ চুমকি ২০০৮ সালে ৫৪ হাজার ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থী একেএম ফজলুল হক মিলনকে পড়াজিত করে বিজয়ী হন।
পরে ২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে এ আসন থেকে দ্বিতীয় বার সরাসরি এমপি নির্বাচিত হন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। তিনি নির্বাচিত হওয়ার পর এলাকায় বিভিন্ন বন্ধ মিল-কারখানা চালু করে দুই লক্ষাধিক নারী-পুরুষের কর্মসংস্থান সৃষ্টি, কর্মজীবী মহিলা হোস্টেল ৬ষ্ট তলা ভবন, মহিলা প্রশিক্ষণ কেন্দ্র, শিক্ষা খাতে অপ্রত্যাশিত উন্নয়ন উচ্চ মাধ্যমিক মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা স্কুল বহু ভবন নির্মাণ হয়েছে, জাঙ্গালীয়া-আজমতপুর বিশ^ রোড, উত্তরা ঢাকার সাথে সরাসরি যোগাযোগ তেরমোখ ব্রীজ সহ অসংখ রাস্তা ঘাট, ব্রিজ, কালর্ভাট নির্মাণ ছাড়াও ব্যাপক উন্নয়ন করে আসছেন তিনি।
স্থানীয় নেতারা বলছেন, আখতার উজ্জামান জেলা পরিষদের প্রশাসক ও চেয়ারম্যান হয়েও কালীগঞ্জে ব্যাপক উন্নয়ন করছেন। আওয়ামী লীগ থেকে এবার যাকে মনোনয়ন দেয়া হয় সেই জয়ী হবে বলে আশা করছেন।
কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বাবু পরিমল চন্দ্র ঘোষ বলেন, দলীয়ভাবে যাকেই মনোনয়ন দেয়া হয় তাকে নিয়েই আমরা নির্বাচনী মাঠে থাকব। তবে প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপির কোন বিকল্প নাই। কালীগঞ্জ পৌর ৯নং ওয়ার্ড বারবার নির্বাচিত কাউন্সিল ও পৌর আওয়ামী লীগের সভাপতি আহম্মেদুল কবির বলেন, মেহের আফরোজ চুমকি এমপি আপার কোন বিকল্প নাই, দলীয় মনোনয়ন যাকেই দেওয়া হোক; আমরা মেহের আফরোজ চুমকি আপার পক্ষে কাজ করে যাবো ।
বিএনপির একক প্রার্থী সাবেক সংসদ সদস্য একেএম ফজলুল হক মিলন। সুষ্ঠু নির্বাচন হলে হারানো আসন পুনরুদ্ধারের সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবে বিএনপি। অন্য প্রার্থীর নাম এখনো জানা যায়নি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান লবিং চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে। মনিরুজ্জামান বিএনপির সংস্কারপন্থী হিসেবে পরিচিত বলে জানা গেছে।
কালীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সোলাইমান আলম বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আমরা বিপুল ভোটে জয়লাভ করব। সরকারের রোষানলে আমাদের নেতা-কর্মীরা এখন মামলা-হামলায় ভারাক্রান্ত।
এছাড়া জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মো. আজম খান এ আসনে জাতীয় পার্টি থেকে প্রার্থী হবেন বলে জানান নেতাকর্মীরা । তবে বিভিন্ন সূত্র বলছে আওয়ামী লীগের দলীয় কোন্দল না মিটলে সুষ্ঠ নির্বাচন হলে এই আসনটি বিএনপি বাগিয়ে নিতে পারে ।