শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > কাপাসিয়ায় এমপিকে প্রাণনাশে হুমকিতে জিডি এবং কৃষক লীগের মামলা

কাপাসিয়ায় এমপিকে প্রাণনাশে হুমকিতে জিডি এবং কৃষক লীগের মামলা

শেয়ার করুন

মাসুদ পারভেজ চৌধুরী, কাপাসিয়া ব্যুরো অফিস ॥
গাজীপুর : কাপাসিয়ার সাংসদ সিমিন হোসেন রিমিকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় কাপাসিয়া থানায় একটি জিডি এন্ট্রি করা হয়েছে। রোববার রাতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান বাদী হয়ে কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোতাহার হোসেন মোল্লাসহ ১৬ জনের নামে এ জিডি করেন। সিমিন হোসেন রিমির ফুফাতো ভাই আলম আহমেদ হত্যার হুমকি দিয়েছে বলে জানা গেছে। এতে মামাতো-ফুফাতো ভাইবোনের মধ্যে বিরোধ যেন প্রকাশ্য রূপ নিয়েছে। এ ঘটনা নিয়ে আওয়ামী লীগ ও কৃষক লীগের দুটি পক্ষের মধ্যে পাল্টাপাল্টি কর্মসূচি, সাংবাদিক সম্মেলনে পরস্পরের বিরুদ্ধে বক্তব্য, থানায় অভিযোগ দায়ের, সভা সমাবেশে ১৪৪ ধারা জারি, হামলা, পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন, ভাঙচুরের মতো ঘটনা ঘটছে।
জিডি সূত্রে জানা গেছে, শুক্রবার বিকালে কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আলম সরকার কাপাসিয়ার দক্ষিণগাঁও গ্রামের নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দেন। এতে তিনি স্থানীয় সাংসদ সিমিন হোসেন রিমিকে হত্যা এবং কাপাসিয়া থেকে এমপি রিমিকে বিতাড়িত করার হুমকি দেন। জিডিতে কৃষক লীগের উপদেষ্টা আলম সরকার (৫৩), কেন্দ্রীয় কৃষক লীগ সভাপতি মোতাহার হোসেন মোল্লা (৬২), উপজেলা কৃষক লীগের সভাপতি আইন উদ্দিন (৬৫), সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাবলু (৫০), যুগ্ম সম্পাদক হাফিজুল হক চৌধুরী আইয়ুব (৪৫), কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য কনকসহ (৪৫) অজ্ঞাতনামা আরও ৮-১০ জনের নাম উল্লেখ করা হয়েছে।
অপরদিকে কৃষক লীগের উপজেলা সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাবলু বাদী হয়ে যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ৭১ নেতাকর্মীর বিরুদ্ধে কাপাসিয়া থানায় গত রোববার রাতে অপর একটি মামলা দায়ের করেছেন। উল্লেখ, কাপাসিয়ায় স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি সমর্থিত উপজেলা আওয়ামী লীগ এবং কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোতাহার হোসেন মোল্লা সমর্থিত উপজেলা কৃষক লীগের দলীয় বিভিন্ন কর্মসূচি পালনকে কেন্দ্র করে বিরোধ রয়েছে।