শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > চট্টগ্রামে শিবিরের গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ

চট্টগ্রামে শিবিরের গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ

শেয়ার করুন

জেলা প্রতিনিধি, চট্টগ্রাম ॥ শিবিরের চট্টগ্রাম মহানগর (উত্তর) কার্যালয় থেকে ৩৪ নেতাকর্মী গ্রেপ্তারের প্রতিবাদে ডাকা বৃহস্পতিবার আধা বেলা হরতালে বেপরোয়া গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে হরতাল সমর্থকরা।

পুলিশ ও প্রত্যদর্শী সূত্রে জানা গেছে, সকালে নগরীর মিমি সুপার মার্কেট এলাকায় চারটি গাড়িতে অগ্নিসংযোগ ও আগ্রাবাদের বড়পুল এলাকায় দুইটি গাড়ি ভাঙচুর করে শিবিরকর্মীরা।

এছাড়া বাদুরতলা এলাকায় শিবিরকর্মীরা আকস্মিক মিছিল বের দুই থেকে তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এসময় তারা তিনটি যানবাহন ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়।

নগর পুলিশের সহকারী-কমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফ বলেন, ‘বাদুরতলা এলাকায় শিবিরকর্মীরা আকস্মিক মিছিল বের করেছে এমন খবরে পুলিশ সেখানে উপস্থিত হলে তারা পালিয়ে যায়।’

হরতালের কারণে নগরীতে যানচলাচল কিছুটা কম। দূর পাল্লার কোনো যানবাহন সকাল থেকে চট্টগ্রাম ছেড়ে যায়নি। তবে বিমান ও ট্রেন যোগাযোগ স্বাভাবিক রয়েছে। বেসরকারি অফিস, শিল্প ও কলকারখানা যথারীতি খোলা আছে।

এছাড়া সকাল থেকে নগরী, উত্তর ও দণি চট্টগ্রামের কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নগরজুড়ে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ। পুলিশের পাশাপাশি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরাও নগরীতে টহল দিচ্ছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মো. শহীদুল্লাহ বলেন, ‘নাশকতার আশঙ্কায় নগরীতে প্রায় দুই হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হরতালের নামে নগরীতে কোনো ধরনের নাশকতা করতে দেয়া হবে না। গাড়ি ভাঙচুর, জ্বালাও পোড়াও কোনোভাবে সহ্য করা হবে না। এসব অপরাধ কঠোর হাতে দমন করা হবে।’