শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > গাজীপুরে সরকারি স্কুলের জমি দখল করে বাড়ি নির্মাণ

গাজীপুরে সরকারি স্কুলের জমি দখল করে বাড়ি নির্মাণ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর সদর উপজেলার বানিয়ারচালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে পাঁচতলা ভবন নির্মাণের কাজ চলছে বলে অভিযোগ করেছেন জেলা প্রশাসক বরাবর।
গত ২১ ডিসেম্বর স্কুলটির সাবেক সভাপতি মোঃ দেলোয়ার হোসেন এ অভিযোগে উল্লেখ করেন, বানিয়ারচালা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৭৩ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত। ১নং দাতা সদস্য হাজী মোঃ হাসেন আলী ১৯৬৯ খ্রিস্টাব্দের ২০ নভেম্বর ১২০৩৯নং দলিলে তাঁর জোত জমির B/৭২২ খতিয়ানের ৬৩০/১৮৫০ দাগে ডেপুটি কমিশনারের বরাবরে স্কুলের নামে ৩৫ শতাংশ জমি দান করেন। ২নং দাতা সদস্য চাঁন খাঁ ১৯৮৫ খ্রিস্টাব্দের ১৫ সেপ্টেম্বর ৯১৫৭নং দলিলমূলে সিএস/এসএ দাগ নং ৬২৫, খতিয়ান ৪৯/১ ভূক্ত জমি থেকে সোয়া পাঁচ শতাংশ জমি দান করেন এবং ৩নং দাতা সদস্য সুরুজ খাঁ ১৯৯৬ খ্রিস্টাব্দের ২০ নভেম্বর ১৮৩২৯নং দলিলমূলে এসএ খতিয়ান ৪৫৮,৪৫৯ এসএ ৬২৫ নং দাগে প্রায় সোয়া তিন শতাংশ জমি দান করেন।
কিন্তু ২০১২-১৩ খ্রিস্টাব্দে স্কুল ভবনের পাকা দালান নির্মাণ করা হয় এসএ ৬২৬ নং দাগে। যে জায়গায় স্কুল ভবন নির্মাণ করা হয়েছে সেই জমিটি বানিয়ারচালা মাদরাসা ও এতিমখানার নামে। তৎকালিন সময়ে এ বিষয়ে বিভিন্ন স্থানে অভিযোগ দিয়েও কোন সুফল পাওয়া যায়নি।

এদিকে স্কুলের জমি দখল করে রেখেছেন ১নং দাতা সদস্য হাজী হাসেন আলীর ছেলে মোহাম্মদ আলী। বর্তমানে সেখানে বাড়ি নির্মানের কাজ চলছে। পাঁচতলা ভবনের একতলার ছাদ শেষ করে ভবন নির্মাণে অব্যাহত রেখেছেন।

এ বিষয়ে ১০ জানুয়ারি অভিযোগ দাখিকারী মোঃ দেলোয়ার হোসেন এ প্রতিবেদককে বলেন, স্কুলের জমিতে ভবন নির্মাণকারী মোহাম্মদ আলী উক্ত স্কুলের বর্তমানে সহ সভাপতি এবং দেলোয়ারের সহোদর বড় ভাই। তিনি আরো বলেন, স্কুলের জমিতে বহুতল ভবন নির্মানের বিষয়ে জেলা প্রশাসনে অভিযোগ দেয়ার পরও অদ্যবধি কোন রিএক্সন নেই।