শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > আন্তর্জাতিক > টিউলিপকে বিব্রত করতে ব্রিটিশ সাংবাদিকের চেষ্টা

টিউলিপকে বিব্রত করতে ব্রিটিশ সাংবাদিকের চেষ্টা

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে প্রশ্ন করে যুক্তরাজ্যের লেবার পার্টির এমপি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ সিদ্দিককে বিব্রতকর পরিস্থিতিতে ফেলার চেষ্টা করেছেন এক ব্রিটিশ সাংবাদিক। গতকাল টেলিগ্রাফে প্রকাশিত এক খবরে এ তথ্য জানা যায়।

জানা গেছে, লন্ডনের হ্যাম্পস্টেড এলাকায় ইরানে আটক ব্রিটিশ নারীর মুক্তির দাবিতে প্রচারণা চালাচ্ছিলেন টিউলিপ। এসময় যুক্তরাজ্যের চ্যানেল ফোর-এর সাংবাদিক ডেইজি ২০১৬ সালে জামায়াতে ইসলামী নেতা মীর কাসেম আলীর ছেলে আহমেদ বিন কাসেমকে বাংলাদেশে গুম করা হয়েছে বলে দাবি করেন এবং এ ব্যপারে টিউলিপ কোন সহযোগিতা করতে পারবেন কি-না চানতে চান। মূলত টিউলিপকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলতেই এমন চেষ্টা করা হয়েছে বলে মনে অনেকেই মনে করছেন।

তবে, এ ঘটনায় প্রতিউত্তরে টিউলিপ ওই সাংবাদিককে বলেন, ‘আমি হ্যাম্পস্টেড এবং কিলবার্ন এর এমপি, ব্রিটিশ পার্লামেন্টের একজন সদস্য। যে ব্যক্তির কথা বলছেন তার মামলা সম্পর্কে আমি জানি না।’ এসময় ওই সাংবাদিকে প্রশ্ন করায় সতর্ক থাকারও পরামর্শ দেন টিউলিপ।

গার্ডিয়ানের প্রতিবেদন থেকে জানা গেছে, বিষয়টি নিয়ে জল ঘোলা করার চেষ্টা করেছে খোদ চ্যানেল ফোর কতৃপক্ষও। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে নেতিবাচক মন্তব্য করছেন টিউলিপ বিরোধীরা। টিউলিপের বিরুদ্ধে অশোভন আচরণেরও অভিযোগ আনছেন কেউ কেউ। দ্য গার্ডিয়ান