শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > জামায়াতের দ্বিতীয় দিনের হরতালেও নেই চট্টগ্রামবাসী

জামায়াতের দ্বিতীয় দিনের হরতালেও নেই চট্টগ্রামবাসী

শেয়ার করুন

জেলা প্রতিনিধি, চট্টগ্রাম ॥ কাদের মোল্লার রায়ের প্রতিবাদে জামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন বৃহস্পতিবারও বন্দরনগরী চট্টগ্রামে সাড়া দেয়নি জনগণ। সকাল থেকেই হরতাল উপক্ষো করে তারা নিজ নিজ কর্মস্থলে ছুঁটছেন।

নগরীসহ জেলার কোথাও পিকেটিং কিংবা বড় ধরনের কোন সহিংসতার খবর পাওয়া যায়নি।

সরেজমিনে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, হরতাল উপেক্ষা করে সকাল থেকেই সাধারণ মানুষ এবং কর্মজীবীরা কাজে ছুঁটে যাচ্ছেন। তবে সকালে হরতালের প্রথম দিকে সড়কে গণপরিবহনের সংখ্যা কম থাকায় তাদে কিছুটা সমস্যা হয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তায় যানবাহনও বাড়তে থাকে।

নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) হারুণ অর রশিদ হাজারী বলেন,‘ঢিলেঢালাভাবে হরতাল চলছে। সড়কে গণপরিবহন চলছে প্রচুর। জনজীবন স্বাভাবিক। হরতালের সমর্থনে কোন পিকেটারকে পিকেটিং করতে দেখা যায়নি।’

এদিকে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সোয়া ৭টার দিকে নগরীর কদমতলী বাসস্ট্যান্ড এলাকায় ঝটিকা মিছিল বের করে হরতালকারীরা। এসময় গাড়িতে আগুন দেয়ার চেষ্টা করে।

এর আগে বুধবার প্রথমদিনের হরতালও চট্টগ্রামে ঢিলেঢালাভাবে পালিত হয়। তবে সাতকানিয়া, সীতাকুন্ডসহ নগরীতে বিচ্ছিন্নভাবে ককটেল বিস্ফোরণ ও ঝটিকা মিছিল করে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করে জামায়াত-শিবির কর্মীরা। তাদের ছোঁড়া গুলিতে সাতকানিয়ায় এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

হরতালের মধ্যে নগরীতে সরকারি-বেসরকারি কলকারখানা, শিক্ষা-প্রতিষ্ঠান খোলা আছে। খোলা আছে সরকারি-বেসরকারি অফিস। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নগরীতে খুলেছে দোকানপাটও।

সিইপিজেডসহ নগরীর বিভিন্ন পোশাক কারখানাও খোলা রয়েছে। চট্টগ্রাম বন্দরে পণ্য উঠানো-নামানোর কাজ স্বাভাবিক আছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এদিকে চট্টগ্রাম নগরী ছাড়াও জেলার কোথাও কোন সহিংসতার খবর পাওয়া যায়নি। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর-পাল্লার কোন যান চলাচল না করলেও ছোট গাড়ি চলাচল করছে বলে জানান সীতাকুন্ড সার্কেলের এএসপি সৈয়দ ইকবাল আলী।

তিনি বলেন,‘হরতালে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হচ্ছে।’ দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলাতেও কোথাও মাঠে নামেনি হরতালকারীরা।

সাতকানিয়া থানার ওসি আবদুল লতিফ বলেন,‘হরতালে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।’