শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > এবার জন্মদিনের কেক কাটবেন না প্রধানমন্ত্রী

এবার জন্মদিনের কেক কাটবেন না প্রধানমন্ত্রী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনা রোহিঙ্গাদের সম্মানার্থে তার জন্মদিনের কেক কেটে উদযাপন না করার জন্য সকল নেতাকর্মীকে বারণ করেছেন। আর বিএনপির নেত্রী খালেদা জিয়া নিজের জন্ম তারিখটা বদলে দিয়েছে। তিনি পাঁচটি জন্মদিন পালন করেন। আমাদের যদি কারো পাঁচটা জন্মদিন থাকতো তাহলে ফৌজদারি মামলা খেতে হতো। খালেদা জিয়া একটা আজব প্রাণী যার পাঁচটা জন্মদিন।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনের আলোচনা সভায় তিনি আরো বলেন, যে দেশের মানুষের ঘনত্ব বেশি, সেই দেশে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে আজকে প্রধানমন্ত্রী যে মহানুভবতা দেখিয়েছেন এটি বিএনপি প্রশংসা করতে পারছে না। মির্জা ফখরুল প্রশংসা করতে পারছেন না। বিএনপির নেতারা প্রশংসা করতে পারছেন না।

রোহিঙ্গা সমস্যা যে আছে, হয়তো বেগম খালেদা জিয়া ভুলেই গেছেন। কারণ, তিনি এখনো নাতি-নাতনি নিয়ে লন্ডনে পুত্র ও পুত্র বধূদের সঙ্গে আছেন। তারা প্রশংসা করতে পারছেন না। কারণ প্রশংসা করার সংস্কৃতি তো বিএনপি জানানে না। তারা প্রশংসা না করলেও আজকে জাতিসংঘের মহাসচিব প্রশংসা করছে। আর এটিকে নিয়ে রাজনীতি করার চেষ্টা করছে বিএনপি।

তিনি আরও বলেন, যে দেশ ঝড়, বন্যা নিত্য সঙ্গী, সেই দেশ কিভাবে খাদ্য ঘাটতি কাটিয়ে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এমন কি খাদ্য উদ্ধৃতি হতে যাচ্ছে। এটি বিশ্বের খাদ্য সংস্থার কাছে একটি কেস স্টাডি। বাংলাদেশের এই কেস স্টাডি হলেও পৃথিবীর উন্নয়নশীল দেশের কাছে দৃষ্টান্ত। এটি এমনি এমনি হয়নি। শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে হয়েছে।

বাংলাদেশ অভ্যুদয়ের পর থেকে একটি দরিদ্র দেশ ছিলো। আজকে বাংলাদেশের নামের সাথে পৃথিবীর অন্যতম দরিদ্র দেশ হিসেবে নাম লিখে দেয় আর সুযোগ নাই। কারণ বিশ্ব ব্যাংকসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সমীকার হিসেবে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ হিসেবে পরিচিতি পেয়েছে। এভাবেই বাংলাদেশ কিছু দিনের মধ্যেই একটি উন্নত দেশের সারিতে উঠে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

শেখ হাসিনা আজকে আওয়ামী লীগের নেত্রী নয়, শেখ হাসিনা আজকে বাংলাদেশের নেত্রী নয়, শেখ হাসিনা আজকে বিশ্ব নেত্রী হয়ে গেছে। এটি আমার কথা নয়। পৃথিবীর বিভিন্ন পত্রিকার জরিপ, বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার জরিপে বেরিয়ে এসেছে শেখ হাসিনা হচ্ছে পৃথিবীর সেরা কয়েকজন রাষ্ট্র নায়কদের একজন।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাছান ইমাম ও ড. ইনামুল হক। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব হাসিবুর রহমান।