শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > তিস্তা নিয়ে আলোচনা না করে হাইকোর্ট নিয়ে কেন, প্রশ্ন মইনুলের

তিস্তা নিয়ে আলোচনা না করে হাইকোর্ট নিয়ে কেন, প্রশ্ন মইনুলের

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বন্যায় দেশের মানুষ চরম দুর্ভোগে আছেন। বিভিন্ন প্রতিষ্ঠান ঝড়ে পড়ছে, দুর্নীতিতে দেশ ভরে গেছে। অর্থাৎ সরকার অনেক ক্ষেত্রেই তার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে। এই বিষয়গুলো নিয়ে চিন্তা,আলোচনা না করে আমরা বিএনপি কি জামায়াত ইত্যাদিরা কে কি বললো তা নিয়ে আলোচনা করছি কেনো এমন প্রশ্ন ছুড়ে দিয়েছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন।

চ্যানেল আইয়ের ‘তৃতীয় মাত্রা’ অনুষ্ঠানে তিনি আরও বলেন, আমার মতে এই মুহূর্তে প্রধান আলোচনার বিষয় হওয়া উচিত ছিল দেশের এই সকল সংকট নিয়ে, বানভাসী মানুষদের নিয়ে। কিন্তু তাদের কথা চিন্তা না করে আজকে আমরা হাইকোর্টের রায় নিয়ে আলোচনা করছি। অথচ এই রায়ে ফলে সরকারেরও পতন হয়নি এবং প্রধান বিচারপতিও কষ্ট পায়নি। তাহলে দেশের এই দুর্যোগের সময় কেনো ক্ষতিগ্রস্ত মানুষের কথা চিন্তা করছি না ?

এই সময় তিনি আরও বলেন, আমি মনে করি, এমতাবস্থায় দেশের কথা, দেশের নিরাপত্তার কথা এমনকি দেশের মানুষের জীবন ব্যবস্থা নিয়ে ভাবা দরকার। এমনকি ভারত কেনো তিস্তার সবগুলো গেট খুলে দিলো ? এই সকল প্রধান বিষয়গুলো নিয়ে আলোচনা না করে আমরা অন্যকিছু নিয়ে আলোচনা করছি। যেটা এই মুহূর্তে কোনো ভাবেই দরকার না বলে আমি মনে করি।

ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, ভারত কেনো তিস্তার সব গেটগুলো খুলে দিলো ? এই নিয়ে ভারতের সাথে আলোচনায় বসা দরকার ছিল। সেখানে তাদের জানানোর দরকার যে, আমাদের কি ক্ষতি হয়েছে, আমাদের ফসলের কি ক্ষতি হয়েছে এই সকল বিষয় জানানো দরকার ছিল। কিন্তু এটা না করে আমরা আলোচনা করছি অপ্রাসঙ্গিক বিষয় নিয়ে। এমনকি কোনো কোনো আলোচনায় আকারে ইঙ্গিতে বঙ্গবন্ধুকে অপমান করা হচ্ছে। অথচ তারা জানে না যে, সকলের কাছে যে গ্রেট তাকে কি আমরা আসলেই অপমান করতে পারছি ? না পারছি না।

তিনি আরও বলেন, সরকার কোনো কিছু দেখলেই বিরক্ত হয়ে পড়ে, অস্থির হয়ে যায় তা আমি জানি না এবং এটার কোনো কারণ দেখছি না। তবে আমি মনে করি, তাদের জনপ্রিয়তার জনশক্তির ওপরে নির্ভর করে সামনের দিয়ে এগিয়ে যাওয়া। নয়তো এই সুফলটা অন্যরা নিয়ে থাকে। এই জন্য আমার মতে সরকারের দরকার জনগণের শক্তির ওপরে নির্ভর করা।

আমাদের সময়.কম