বুধবার , ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ , ৩রা আশ্বিন, ১৪৩১ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > সাত কর্মপরিকল্পনা বাস্তবায়নে মনোযোগ দিচ্ছে নির্বাচন কমিশন

সাত কর্মপরিকল্পনা বাস্তবায়নে মনোযোগ দিচ্ছে নির্বাচন কমিশন

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
জাতীয় সংসদ নির্বাচনের এখনও দেড়বছর বাকি। নির্বাচনের এতো আগে থেকে রাজনৈতিক দলগুলোর কর্মকান্ডে কমিশনের হস্তক্ষেপ করাকে অনধিকার চর্চা হবে বলে মনে করে নির্বাচন কমিশন। তাই এ নিয়ে রাজনৈতিক বক্তব্য আমলে নিচ্ছেন না তারা বরং গঠনমূলক সমালোচনা হলে তা গ্রহন করা হবে বলে জানান নির্বাচন কমিশনাররা। এই মুহূর্তে সাতটি কর্মপরিকল্পনা বাস্তবায়নের দিকেই মনোযোগ তাদের। অন্যদিকে, নির্বাচন কমিশনকে অযথা বিতর্কে না জড়ানোর আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞরা।

একাদশ সংসদ নির্বাচনের রুপরেখা ঘোষণার পর এ নিয়ে সরব এখন রাজনৈতিক মহল। ক্ষমতাসীন আওয়ামীলীগ স্বগত জানলেও বিএনপির ভাষায় অর্থহীন এ রোডম্যাপ। আবার তফসিলের আগে ইসির অবস্থান নিয়ে সিইসির বক্তব্য নিয়েও কম জল ঘোলা হয়নি। রাজনৈতিক দলগুলোর এমন মন্তব্য খুব একটা আমলে নিচ্ছে না কমিশন। বরং সঠিক সময়ে কর্মপরিকল্পনার সাতটি ধাপ সম্পন্ন করাই নিজেদের বড় চ্যালেঞ্জ বলে মনে করেন তারা।

আর নির্বাচনকালীন সরকার ব্যবস্থা কেমন হবে কিংবা তফসিলের আগে রাজনৈতিক দলগুলো কিভাবে পরিচালিত হবে এসব বিষয়ে মাথা ঘামানো কমিশনের জন্য অনধীকার চর্চা বলেই মনে করেন তারা। এদিকে রাজনৈতিক হিসেব নিকাশের সমাধান রাজনৈতিক ভাবেই করা উচিত বলে মত বিশেষজ্ঞদের। এক্ষেত্র কমিশনকে অযথা বিতর্কে না জড়ানোর আহ্বান তাদের।

রোডম্যাপের যথাযথ বাস্তবায়ন রাজনৈতিক দল আর ভোটারদের কাছে কমিশনের স্বচ্ছতা নিশ্চিতের বড় সুযোগ উল্লেখ করে কমিশনকে সে দিকে তৎপর হওয়ার তাগিদ সাবেক এই নির্বাচন কমিশনারের।

সূত্র : সময়টিভি