শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > ইভটিজারদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে : চুমকি

ইভটিজারদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে : চুমকি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, ইভটিজিং একটি জঘন্য অপরাধ। ইভটিজিং করে যারা মানুষ নামের পশু তারা। এদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

ইভটিজারদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স অবস্থান নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, এদের কারণে অনেক মেয়েকে বাল্যবিবাহ দিতে বাধ্য হচ্ছেন বাবা-মা। তাই ইভটিজারদের বিরুদ্ধে সরকারের মতো সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ইভটিজিং প্রতিরোধ দিবস’ উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, উত্ত্যক্তকারীদের বিরুদ্ধে প্রতিটি বিদ্যালয়ে কমিটি গঠনের কাজ এগিয়েছে। এই কমিটিকে সোচ্চার থাকতে হবে। যারা ইভটিজিংয়ের মতো অপরাধ করছে তাদের ধরিয়ে দিতে হবে।

তিনি বলেন, ‘ইভটিজারদের বিরুদ্ধে সরকার প্রতিটি বিদ্যালয়ে অভিযোগ বাক্স রাখার সিদ্ধান্ত নিয়েছে। যেখানে শিক্ষার্থীরা তাদের অভিযোগ চিঠি আকারে জমা রাখবে। এসব অভিযোগ আমলে নিয়ে সরকার অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আওয়ামী লীগ নেতা এম এ করিম, আসাদুজ্জামান খান দুর্জয় প্রমুখ।