শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সোনাকাটায় আ.লীগ প্রার্থী জয়ী

সোনাকাটায় আ.লীগ প্রার্থী জয়ী

শেয়ার করুন

বরগুনা প্রতিনিধি ॥

বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. সুলতান আহমের ফরাজী বিজয়ী হয়েছেন।

নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৩ হাজার ৩২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. কবীর আকন ঘোড়া মার্কা নিয়ে পেয়েছেন এক হাজার ৯৩৭ ভোট।

এর আগে কড়া নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে বরগুনার তালতলীর সোনাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ। সকাল ৮টায় একযোগে ইউনিয়নের নয়টি কেন্দ্রে এ ভোটগ্রহণ একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত।

এই নির্বাচনকে আবাধ, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করতে প্রতিটি কেন্দ্রে পাঁচজন পুলিশের পাশাপাশি ১৭ জন আনসার সদস্য মোতায়েন করা হয়।

এছাড়া নির্বাচনী এলাকায় অইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি এড়াতে ইউনিয়ন জুড়ে মোতায়েন ছিল পুলিশের নয়টি মোবাইল টিম, ৪০ জন বিজিবি সদস্য, কোস্ট গার্ডের ৪০ জন সদস্য এবং অর্ধশত র্যাব সদস্য

নির্বাচনী এলাকায় মোবাইল কোর্টের দায়িত্ব পালন করেছেন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের পাশাপাশি তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সোনাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহীদুল্লাহ বলেন, নির্বাচনে কোনো প্রার্থীকে ছাড় দেয়া হয়নি। সকলের সহযোগিতায় সোনাকাটাবাসীকে একটি অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পেরেছেন বলেও জানান তিনি।

সোনাকাটা ইউপি নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৮ হাজার ২০৮। যার মধ্যে  চার হাজার ৪৩  জন পুরুষ এবং চার হাজার ১৬৫ জন নারী। নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন সদস্য পদে ২৮ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন  প্রতিদ্বন্দ্বিতা করেন।