শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > আন্তর্জাতিক > জাস্টিন ট্রুডো : রাষ্ট্রনায়ক ও একজন বাবা

জাস্টিন ট্রুডো : রাষ্ট্রনায়ক ও একজন বাবা

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সোশাল মিডিয়াতে খুবই জনপ্রিয় একটি মুখ। তার ছবি প্রায়শই ফেসবুক, টুইটারসহ ইন্টারনেটের অন্যান্য মাধ্যমে ভাইরাল হয়। তার সেই ছবিগুলো দেখে সারা বিশ্বের অন্যান্য রাষ্ট্রনায়করা হয়তো বুঝতে পারেন যে কিভাবে প্রচারণা চালাতে হয়। শুধু প্রচারণা নয়, অনেকেই বুঝে যাবেন কিভাবে একজন বাবা হতে হয়।

এবার ট্রুডোর সাথে ৪তার তিন বছরের ছেলের কিছু ছবি ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে ট্রুডো ছেলেকে বাচ্চাকে নিয়ে অফিস করতে এসেছেন।

প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করার পাশাপাশি তাকে অফিসে ছোট্ট বাচ্চাটির সাথে৫ মজা করতে, দৌড়াতে, খেলতেও দেখা গেছে। কিন্তু তার কাজ থেমে থাকেনি। বাচ্চাকে সাথে নিয়েই তিনি মিটিং করেছেন, পার্লামেন্টে প্রশ্নের জবাব দিয়েছেন।
এসব কাজের ফাঁকে ফাঁকেও জাস্টিন ট্রুডো তার ছোট্ট শিশুটির সাথে লুকোচুরি খেলেছেন।

হাড্রিয়েন ট্রুডোর সাথে প্রধানমন্ত্রী বাবার এরকম বেশ কিছু ছবি সোশাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। ছবিতে তাদের দুজনকে একসাথে দেখা যাচ্ছে যখন তারা ফটোগ্রাফার এমনকি রাজনীতিকদেরকেও সামাল দিচ্ছেন। এসব ছবির নিচে সোশাল মিডিয়া ব্যবহারকারীরা নানা রকমের মন্তব্যও করছেন।

এ৩কজন লিখেছেন, ‘প্রচারণার জন্যে এসব ছবি কাজে দেবে কি দেবে না সেই বিতর্ক থাকলেও বলতে হবে যে ট্রুডো তার পরিবারকে বেশ গুরুত্ব দেন।’

ট্রুডোর এ ধরণের ছবি আগেও সরা বিশ্বের দৃষ্টি কেড়েছে।  পঁয়তাল্লিশ বছর ট্রুডো এর পাশাপাশি তরুণ রাজনীতিক হিসেবে প্রচুর মানুষের প্রশংসাও পেয়েছেন।

এছাড়াও তিনি সিরিয়ার শরণার্থী ও সমকামীদের প্রতি সমর্থন এবং নিজেকে প্রকাশ্যে নারীবাদী বলে ২পরিচয় তিনি সমর্থকদের প্রশংসা কুড়িয়েছেন। বিবিসি বাংলা