শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > বাবাকে দেয়া মুক্তিযুদ্ধে সম্মাননা পদক ফেরত দেবেন হামিদ মীর

বাবাকে দেয়া মুক্তিযুদ্ধে সম্মাননা পদক ফেরত দেবেন হামিদ মীর

শেয়ার করুন

বাংলাভুমি ডেস্ক ॥
মহান মুক্তিযুদ্ধে সমর্থন জানানোর জন্য বাবা ওয়ারিস মীরকে দেয়া বাংলাদেশের ‘ফরেন ফ্রেন্ডস অব বাংলাদেশ অ্যাওয়ার্ড’ সম্মাননা ফেরত দেবে পাকিস্তানের সিনিয়র টিভি উপস্থাপক এবং সাংবাদিক হামিদ মীর।

বৃহস্পতিবার নিজের এক টিভি শোতে এ ঘোষণা দেন হামিদ মীর। খবর জিও টিভির।

টিভি শো ক্যাপিটাল টকে হামিদ মীর পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের অবনতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও দায়ী করেন।

১৯৭১ সালে বাংলাদেশের পক্ষে অবস্থান প্রকাশের কৃতজ্ঞতা স্বরূপ ২০১৩ সালের ২৪ মার্চ ওয়ারিসসহ পাঁচ পাকিস্তানিকে সম্মাননা জানায় বাংলাদেশ সরকার। বাবাকে দেয়া সেই সম্মাননা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে হামিদ মির নিজেই গ্রহণ করেন।

টিভি টকশোতে হামিদ মীর বলেন, বাংলাদেশ ও পাকিস্তান দুটিই মুসলিম দেশ হিসাবে সম্পর্ক ভাল থাকা উচিত। এ উদ্দেশ্যেই ২০১৩ সালে শেখ হাসিনা সরকার ৭১ সালে সেনা অভিযানের বিরোধিতা করায় অনেক পাকিস্তানিকে সম্মাননা পদক দেন। তাদের মাঝে আমার বাবাও ছিলেন। এর উদ্দেশ্য ছিল দু,দেশের সম্পর্ককে আরও জোরদার করা। ১২-১৩ জনকে এ সম্মাননা দেওয়া হয়েছিল। অথচ শেখ হাসিনা সরকার সম্পর্ক উন্নয়ন বাদ দিয়ে আরও খারাপ করেছেন। আসলে এ সম্মাননা ছিল একটি ধোঁকা। তিনি এখন বাংলাদেশের ক্রিকেট টিমকেও পাকিস্তান পাঠাতে প্রস্তুত নন। তিনি চান বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক যেন বিচ্ছিন্œ হয়ে যায়। তিনি যাদের সম্মাননা দিয়েছেন এটা তাদের প্রাপ্য সম্মান ছিল। কিন্তু আমি অপরগ হয়ে কৃতজ্ঞতার সঙ্গে বলতে বাধ্য হচ্ছি যে, শেখ হাসিনা সরকারের এ ধোঁকা ফেরত দেওয়া উচিত। অন্তত আমি এ ধোঁকা ফেরত দিতে চাই।