রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > জঙ্গি আস্তানা ঘিরে ১৪৪ ধারা জারি

জঙ্গি আস্তানা ঘিরে ১৪৪ ধারা জারি

শেয়ার করুন

স্টঅফ রিপোর্টার ॥

মৌলভীবাজারের ‘জঙ্গি আস্তানায়’ অভিযানকালে এলাকাবাসীকে ভিড় না করার আহ্বান জানিয়ে পৌরসভা ও জঙ্গি আস্তানার আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জানা যায়, পুলিশের পক্ষ থেকে মাইকিং করে এ ধারা জারি করা হয়। এদিকে পুলিশের সোয়াত বাহিনীর একটি অগ্রগামী দল ঘটনাস্থলে পৌঁছেছে। তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করে অভিযানের প্রস্তুতি নিচ্ছে বলে জানা যাচ্ছে।

এর আগে মৌলভীবাজারের দুই ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চলাকালে উৎসুক জনতাকে ঘটনাস্থলের আসেপাশে ভিড় না করে নিজ নিজ আশ্রয়স্থলে অবস্থানের আহ্বান জানান পুলিশের এআইজিপি মনিরুজ্জামান।

প্রসঙ্গত, সিলেটের পর এবার মৌলভীবাজারে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে দুটি বাড়ি মঙ্গলবার দিবাগত রাত থেকে ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। এর মধ্যে একটি বাড়িতে পুলিশ ঢোকার চেষ্টা করলে দুপক্ষের মধ্যে গোলাগুলি হয়। পাশের বাড়িটির বাসিন্দাদের নিরাপদে উদ্ধার করেছে পুলিশ।

একটি আস্তানা মৌলভীবাজারে পৌর শহরের বড়হাটে তিনতলা একটি ভবনে এবং অন্যটি মৌলভীবাজার শহর থেকে ১২ কিলোমিটার দূরে ফতেহপুরের খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকায় আরেকটি বাড়ি ঘিরে রাখা হয়েছে।

সিলেটের আতিয়া মহলের জঙ্গি আস্তানায় ‘অপারেশন টোয়াইলাইট’ শেষ হওয়ার একদিন পরই এবার মৌলভীবাজারে দুটি বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখার ঘটনা ঘটল।

মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মো. শাহাজালাল বলেন, ভোররাতের দিকে অভিযান শুরু করলে জঙ্গিরা প্রথমে গুলি করতে থাকে এবং একের পর এক গ্রেনেড ছুঁড়েও মারছে।