শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মুক্তিপণ না পেয়ে রিয়াদকে খুন করা হয়

মুক্তিপণ না পেয়ে রিয়াদকে খুন করা হয়

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: মুক্তিপণের ৩০ লাখ টাকা দাবিতে টঙ্গী থেকে অপহরণ করা হয় উত্তরা বিশ্ববিদ্যালয়ের বিবিএ’র ছাত্র রিয়াদকে। এরপর মুক্তিপণের অর্থ না পেয়ে খুন করে জামালপুরে একটি গাছের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়।

বুধবার ভোররাতে টঙ্গী থানায় আটক দুই আসামি অপরাধের কথা স্বীকার করে পুলিশকে এ তথ্য দিয়েছে।

নিহত ছাত্রের নাম আবদুর রহমান রিয়াদ (২৫)। পিতার নাম খাজা মাইনউদ্দিন। স্থায়ী বাড়ি নোয়াখালী জেলার সেনবাগ থানার নবীনগর গ্রামে।

রিয়াদ টঙ্গী শহরের চেরাগ আলী এলাকায় ভাড়া থাকতেন। তিনি উত্তরা বিশ্ববিদ্যালয়ে বিবিএ পড়তেন।

আটক দুই আসামির নাম শাহাবুদ্দিন ও জামাল উদ্দিন। তদন্তের স্বার্থে পুলিশ তাদের বিস্তারিত ঠিকানা প্রকাশ করেননি।

টঙ্গী থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম জানান, বুধবার রাতে দুই আসামিকে বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়। আটককৃতরা পুলিশকে জানায়, ২৩ জুলাই টঙ্গীর চেরাগ আলী এলাকা থেকে চাকরি দেয়ার কথা বলে তারা রিয়াদকে অপহরণ করে।

এরপর ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা ভিকটিমকে জামালপুরে নিয়ে যায়। ২৪ জুলাই মুক্তিপণের টাকা না পেয়ে অপহরণকারীরা রিয়াদকে খুন করে জামালপুর সদর থানার নুরুনদি এলাকায় একটি গাছের সঙ্গে ঝুলিয়ে রাখে।

টঙ্গী থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম জামালপুর পুলিশের বরাত দিয়ে বলেন, জামালপুর পুলিশ অজ্ঞাতনামা হিসেবে লাশটি উদ্ধার করে।

ময়না তদন্ত শেষে বেওয়ারিশ লাশ হিসেবে জামালপুর সরকারি কবরস্থানে দাফন করা হয়। ওই ঘটনায় জামালপুর থানায় একটি হত্যা মামলা দায়ের হয়।

টঙ্গী থানা পুলিশ জানায়, ২৩ জুলাই টঙ্গী থেকে রিয়াদকে অপহরণের ঘটনায় ২৪ জুলাই টঙ্গী থানায় একটি অপহরণ মামলা হয়।

ওই মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আলমগীর গাজী এ অপহরণ মামলায় সাগর নামে এক আসামিকে আটক করে আদালতে পাঠায়।

বুধবার ভোররাতে আরো দুই আসামি শাহাবুদ্দিন ও জামাল উদ্দিন আটকের পর তাদের দেয়া তথ্যের মাধ্যমে রিয়াদকে অপরহণ ও হত্যার ঘটনা জানতে পারেন।