শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > জাসাসের নতুন কমিটিকে বিএনপি অফিসে প্রবেশে বাঁধা, আটক ৫

জাসাসের নতুন কমিটিকে বিএনপি অফিসে প্রবেশে বাঁধা, আটক ৫

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) নতুন কমিটির নেতাকর্মীদের নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশের সময় বাঁধা দিয়েছেন সংগঠনটির পদবঞ্চিত নেতারা। এসময় পরিস্থিতি শান্ত করতে নবগঠিত কমিটির ৫ জন সমর্থককে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে তাদের পল্টন থানা নিয়ে যাওয়া হয় বলে বিএনপি সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার  দুপুর সোড়া ১২ টা দিকে সদ্য ঘোষিত সংগঠনটির সভাপতি হেলাল খানসহ জাসাসের নেতাকর্মীরা রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশের পথে এ ঘটনা ঘটে।

বিএনপির অফিস সূত্র জানায়, শনিবার  দুপুর সোড়া ১২ জাসাসের নতুন কমিটির নেতারা অফিসে প্রবেশ করার সময় তাদেরকে সংগঠনটির পদবঞ্চিত নেতাকর্মীরা বাঁধা প্রদান করেন। এসময় দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলেও হাতাহাতি বা বিশৃঙ্খলা হয়নি। এবং কোন আহতের খবরও পাওয়া যায়নি। তবে ঘটনাস্থল থেকে পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ৫ জনকে আটক করেন।

এর আগে জাসাসের নতুন কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিত নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দেন। পরে পদবঞ্চিত নেতাকর্মীরা নয়াপল্টন থেকে চলে গেলে হেলাল খানসহ জাসাসের অন্যান্য নেতা বিএনপির অফিসে প্রবেশ করেন।

এদিকে গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১ টায় বিএনপির কার্যালয়ের তৃতীয় তলায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সংবাদ সম্মেলন চলার সময় জাসাসের নেতাকর্মীরা সদ্য ঘোষিত কমিটি বাতিলের দাবিতে স্লোগান দেন। এসময় সংবাদ সম্মেলনের কক্ষে প্রবেশ করে তারা রুহুল কবির রিজভীর দিকে আঙ্গুল তুলে স্লোগান দেন ‘আওয়ামী লীগের দালালেরা হুঁশিয়ার সাবধান’ সহ কমিটির বাতিলের বিভিন্ন স্লোগান দেন। পরে বিএনপির সহ-দফতর সম্পাদক মুনির হোসেন পরিস্থিতি শান্ত করতে তাদের  স্লোগান বন্ধ করতে বললে মুনির সঙ্গে পদবঞ্চিত নেতাদের কথা কাটাকাটি হয়।

সংবাদ সম্মেলন শেষে রুহুল কবির রিজভী জাসাসের পদবঞ্চিত নেতা ঢাকা মহানগর দক্ষিনের ‘জাসাস’ সাধারণ সম্পাদক এনাম আহমেদ মুন্নাকে শাষাণ। রিজভী তাকে ‘মুন্না’ বলেন, এমন কাজ করা তোমাদের মুটেই উচিত হয়নি। গণমাধ্যমের সামনে তোমরা আমাদের অপমানিত করেছো।

এই কথায় পরিপ্রেক্ষিতে মুন্না বলেন, তাহলে আমাদের কী করা উচিত ছিল? রিজভী বলেন, তোমরা বিএনপির চেয়ারপারসন, মহাসচিব এর সঙ্গে কথা বলতে পারতে। তা না করে তোমরা আমাদের অপমান করছো।