শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > সান্ত্বনার জয় খুঁজছে উরুগুয়ে-ইতালি

সান্ত্বনার জয় খুঁজছে উরুগুয়ে-ইতালি

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
সেমিফাইনালে হোঁচট খাওয়া ইতালি ও উরুগুয়ে সুযোগ পাচ্ছে কনফেডারেশন্স কাপের তৃতীয় দল হিসেবে সান্ত্বনা নিয়ে ঘরে ফেরার। রোববার সালভাদোরের ফোন্তে নোভা এরেনায় মুখোমুখি হচ্ছে ইউরোপ ও লাতিন আমেরিকান দুই প্রতিদ্বন্দ্বী।

এই ম্যাচে প্রাণশক্তিতে কিছুটা হলেও এগিয়ে থাকছে উরুগুয়ে। স্পেনের কাছে ছিটকে যাওয়ার হতাশার সঙ্গে ইতালি শিবিরে যোগ হয়েছে দীর্ঘ ১২০ মিনিট খেলার ক্লান্তি। এর আগে প্রথম সেমিফাইনালে ব্রাজিলের কাছে হারের পর আজ্জুরিদের চেয়ে পুরো ২৪ ঘণ্টা বিশ্রামে কাটিয়েছে উরুগুয়ে।

সময় অল্প পাওয়ায় প্রতিপক্ষকে চ্যালেঞ্জ করা কঠিন হবে স্বীকার করেছেন ইতালি অধিনায়ক জিয়ানলুইজি বুফনও। এছাড়া সিজার প্রানদেল্লির বেশিরভাগ শিষ্যই চোটে বা ক্লান্তিতে এই ম্যাচে নামা নিয়ে শঙ্কায় রয়েছেন। মিডিয়ার রিপোর্টে জানা গেছে- চিয়েয়িনি, আন্দ্রে পিরলো, ক্লাউদিয়া মার্চিসিও, ড্যানিয়েল ডি রসি ও আন্দ্রে বারজাগলি বেশ ভুগছেন।

অন্যদিকে চোটের কারণে আগেই ছিটকে পড়েছিলেন স্ট্রাইকার মারিও বালোতেল্লি ও ইগনাজিও অ্যাবাতে। তবুও চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের হালকা করে দেখছেন না উরুগুয়ে তারকা লুইস সুয়ারেজ,‘বালোতেল্লিকে ছাড়াও তারা বিপজ্জনক। জিওভিনচোর মতো অনেক গুণসম্পন্ন খেলোয়াড় ওদের আছে। তারা আমাদের কঠিন পরিস্থিতির মুখোমুখি করতে পারে, তাই সুযোগগুলো আমাদের নিতে হবে।’