শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বিশেষ অভিযানে ১০ জঙ্গি গ্রেপ্তার

বিশেষ অভিযানে ১০ জঙ্গি গ্রেপ্তার

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা : দেশব্যাপী জঙ্গিবিরোধী বিশেষ অভিযানে বুধবার (১৫ জুন) মোট ১০ জঙ্গি গ্রেপ্তার হয়েছে। এর মধ্যে ৯ জন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন (জেএমবি) এবং একজন হিজবুত তাহরির-এর সদস্য।

বৃহস্পতিবার (১৬ জুন) পুলিশ হেডকোয়ার্টার্সের জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছান বাংলামেইলকে এ তথ্য জানিয়েছেন।

ময়মনসিংহ রেঞ্জের শেরপুর জেলায় ১ জন জেএমবি, রাজশাহী রেঞ্জের রাজশাহী জেলায় ১ জন জেএমবি, চাঁপাইনবাবগঞ্জ জেলা ১ জন জেএমবি, নওগাঁ জেলায় ২ জন জেএমবি, রংপুর রেঞ্জের রংপুর জেলায় ১ জন জেএমবি, দিনাজপুর জেলা ১ জন জেএমবি, পঞ্চগড় জেলায় ১ জন জেএমবি, বরিশাল রেঞ্জের বরগুনা জেলায় ১ জন জেএমবি এবং ডিএমপি, ঢাকা ১ জন হিজবুত তাহরির সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত জঙ্গিদের কাছ থেকে ২টি ককটেল, ১টি হাসুয়া এবং ৭টি লিফলেট উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার (১৪ জুন) দেশের বিভিন্ন স্থান মোট ২১ জঙ্গিকে গ্রেপ্তার করে পুলিশ।

গত ৫ জুন সকালে চট্টগ্রামের জিইসি মোড়ে প্রকাশ্যে পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

মিতু হত্যার তিন দিন পরই তালিকাভুক্ত সন্ত্রাসী ও জঙ্গি ধরতে বিশেষ অভিযানের ঘোষণা দেয় পুলিশ। গত বৃহস্পতিবার মধ্যরাত থেকে সাঁড়াশি অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। এ পর্যন্ত তারা ১৭৬ জঙ্গিকে গ্রেপ্তার করেছে।