রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > একাদশে ভর্তির ফল দুপুরে

একাদশে ভর্তির ফল দুপুরে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের ফল জানা যাবে আজ বৃস্পতিবার দুপুরে। এর ফলে নির্ধারিত হবে কে কোন কলেজে ভর্তি হতে পারবে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মাহাবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘মধ্যরাতেই (বুধবার) ফলাফল তৈরির কাজ শেষ হয়ে যাবে। আশা করছি বৃহস্পতিবার দুপুরে আমরা আবেদনকারীদের তালিকা প্রকাশ করতে পারবো।’

এদিকে ২৬ মে থেকে ১০ জুন বিকেল সাড়ে ৩টা পর্যন্ত আবেদনের সময়ে ১৩ লাখ ১ হাজার ৯৮ ভর্তিচ্ছু আবেদন করে। মোট আবেদনের সংখ্যা ৪৪ লাখ ৯২ হাজার ২২২টি। এবার অনলাইনে এবং এসএমএস’র মাধ্যমে একজন ভর্তিচ্ছু ১০টি করে ২০টি প্রতিষ্ঠানে আবেদনের সুযোগ পেয়েছে।

২০১৬ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফলে ১৪ লাখ ৭৩ হাজার ৫৯৪ শিক্ষার্থী পাস করে। এদের মধ্যে ১৩ লাখ ১ হাজার ৯৮ শিক্ষার্থী কলেজে একাদশ এবং মাদরাসায় আলিমে আবেদন করেছে।

শিক্ষার্থীদের ফলাফল ভর্তির আবেদনের সময় দেয়া মোবাইল নম্বরে ক্ষুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেয়া হবে। ক্ষুদে বার্তায় একটি গোপনীয় পিন নম্বর প্রদান করা হবে। এই পিন নম্বরটি পরবর্তী ভর্তি নিশ্চয়নের জন্য সংরক্ষণ করতে হবে।

এছাড়াও শিক্ষার্থীর এসএসসি ও সমমান পরীক্ষার রোল নম্বর, বোর্ড, পাসের সন, রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে ভর্তির ওয়েবসাইট (www.xiclassadmission.gov.bd) থেকে বিস্তারিত ফলাফল পাওয়া যাবে।