শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > টাইগারদের ম্যাচ নিয়ে শঙ্কা

টাইগারদের ম্যাচ নিয়ে শঙ্কা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের আজকের ম্যাচটি জিতলেই সুপার টেনে উঠা অনেকটাই নিশ্চিত হবে বাংলাদেশের। টাইগারদের প্রতিপক্ষ হিসেবে থাকছে আয়ারল্যান্ড। তবে, শঙ্কা জেগেছে ম্যাচটি নিয়ে।

ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার (১১ মার্চ) রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

গতকাল (বৃহস্পতিবার, ১০ মার্চ) রাত থেকেই ধর্মশালায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। শুক্রবার (১১ মার্চ) সকালে সেই বৃষ্টি থামলেও যেকোনো মুহূর্তে আবারো বৃষ্টি নামতে পারে বলে জানা যায়। ফলে, ম্যাচ মাঠে গড়ানো নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। তবে, বাছাইপর্বের কোনো ম্যাচেই রিজার্ভ ডে নেই। ফলে, শঙ্কা সত্যি করে যদি বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে মাঠে না গড়ায় তাহলে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হবে দুই দলকে।

গতকাল থেকে ধর্মশালায় বৈরী আবহাওয়ার পাশাপাশি তাপমাত্রা নেমে আসে। ফলে, মুশফিক-মাশরাফি-সাকিব-তামিমরা যেখানে আছেন সেখানে প্রন্ড ঠান্ডা পড়েছে। রাতে ধর্মশালায় বজ্রসহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপ মিশনের প্রথম ম্যাচে জয় তুলে নেয় টাইগাররা। ফলে, দুই পয়েন্ট নিয়ে এখনও গ্রুপপর্বের শীর্ষে রয়েছে মাশরাফি বিন মর্তুজার দল। ওমানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ড হেরে যাওয়ায় অনেকটা পিছিয়ে আইরিশরা। পয়েন্ট ভাগাভাগি হলেও আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডেসের থেকে এগিয়ে থাকবে লাল-সবুজরা। তবে, ওমান যদি নিজেদের দ্বিতীয় ম্যাচে ডাচদের হারিয়ে দেয় আর বাংলাদেশের আজকের ম্যাচটি পণ্ড হয়, সেক্ষেত্রে ওমানের পয়েন্ট টাইগারদের থেকেও বেশি হয়ে যাবে।