শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > নেইমারকে মাসচেরানোর পরামর্শ

নেইমারকে মাসচেরানোর পরামর্শ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: তিন বছরের ব্যবধানে বার্সেলোনা পেয়েছে দুই রতœ। একজন হাভিয়ের মাসচেরানো, আরেকজন নেইমার দ্য সিলভা। দু’জনই লাতিন আমেরিকান। প্রস্থানটা অবশ্য এক জায়গা থেকে নয়। ২০১০ সালে ইউরোপিয়ান ক্লাব লিভারপুল থেকে বার্সায় পাড়ি জমান মাসচেরানো। নেইমার এসেছেন স্বদেশী ক্লাব সান্তোস ছেড়ে, ২০১৩ সালে।

দু’জন দুজনকে ভালোভাবেই চেনার কথা। যেহেতু একই শিবিরে অবস্থান করেন, তাই তাদের মধ্যে আলোচনা হয় ব্যক্তিগত ইস্যু নিয়েও। কাতালান ক্লাবটিতে যোগ দেয়ার পরই কর ফাঁকির অভিযোগ ওঠে নেইমারের বিরুদ্ধে। বাদ যাননি মাসচেরানোও। সম্প্রতি আর্জেন্টাইন এই তারকার বিরুদ্ধেও কর ফাঁকির অভিযোগ ওঠে।

এমনকি কর ফাঁকি দেয়ার মামলায় আর্জেন্টিনা তারকা মাসচেরানেকে এক বছরের কারাদণ্ড দিয়েছে স্পেনের আদালত। তাই নিজেদের ভবিষ্যৎ নিয়ে অনেকটা টালমাটাল নেইমার-মাসচেরানো! বিশেষ করে নেইমারকে নিয়ে তো ছড়াচ্ছে একের পর এক গুঞ্জন। কখনো শোনা যাচ্ছে, বার্সা ছেড়ে রিয়ালে যাচ্ছেন ব্রাজিল অধিনায়ক। কখনো বা ম্যানচেস্টারের দুই ক্লাব সিটি ও ইউনাটেডের গুঞ্জন।

নেইমারকে সতীর্থ মাসচেরানোর পরামর্শ, সম্প্রতি ব্রাজিল ফরোয়ার্ডকে নিয়ে যেসব গুঞ্জন উঠেছে তা নিজেই উড়িয়ে দেবেন। অন্য কোথাও যাওয়ার চেয়ে বরং বার্সাই নেইমারের জন্য উপযুক্ত ঠিকানা। মাসচেরানো মার্কাকে বলেন, ‘নেইমার বার্সায় নিজেকে মানিয়ে নিয়েছে। এখানেই সে সুখে আছে। তাই তাকে নিয়ে যেসব গুজব ছড়িয়েছে, সবগুলো নেইমারই উড়িয়ে দেবে। আমি মনে করি, বার্সায় থাকাই তার জন্য ভালো। যদি সে বিশ্বসেরা হতে চায়, তাহলে আমাদের খেলার ধরন তাকে সেদিকেই এগিয়ে দেবে। ইউরোপিয়ান ফুটবলের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে বেশ পরিশ্রম করতে হয়, ইতোমধ্যে সেটা রপ্ত করেছে সে।’

কিছুদিন আগেই নেইমার বলেছিলেন, ‘মামলা তাকে প্রভাবিত করে।’ এ কথা অবশ্য কানে পৌঁছাতে বাকি নেই মাসচেরানোর। তাই নেইমারকে সান্ত্বনার দেয়ার চেষ্টাই করছেন আর্জেন্টাইন তারকা, ‘আমাদের প্রত্যেকের জীবনেই কিছু না কিছু ঝামেলা আসে। সেটা মেটানোর দায়িত্বও কিন্তু আমাদেরই। মাথায় রাখতে হবে, ওই সব যেন আমাদের কাজে কোনোভাবে প্রভাব না ফেলতে না পারে।’