শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মিয়ানমারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে বিএমসিসিআই’র বৈঠক

মিয়ানমারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে বিএমসিসিআই’র বৈঠক

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: মিয়ানমারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহম্মদ শফিউর রহমানের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ-মায়ানমার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিএমসিসিআই) নব-নির্বাচিত পরিচালনা পর্ষদের সদস্যরা।

বিএমসিসিআই’র নির্বাহী পরিচালক এম মোসলেহ উজ জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন নব-নির্বাচিত পরিচালনা পর্ষদের সভাপতি এস এম নুরুল হক, সেক্রেটারি জেনারেল সাঈফ আহম্মদ, নির্বাহী পরিচালক এম মোসলেহ উজ জামান, পরিচালক (অর্থ) দেওয়ান মো. আরিফুল ইসলাম ফারুক ও ড. জিয়াউল আবেদিন।

বাংলাদেশ ও মায়ানমারের মধ্যে দ্বি-পাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক আরও গতিশীল করতে বৈঠকটির আয়োজন করা হয়। এ সময় দুই দেশের ব্যবসায়িক সম্পর্ক সম্প্রসারণে ক্ষুদ্র বিনিয়োগের উপর গুরত্বারোপ করা হয়।

মায়ানমার থেকে লবণ ও পাথরসহ বিভিন্ন পণ্য আমদানির ক্ষেত্রে এসব ক্ষুদ্র বিনিয়োগ বিশেষ কাজে আসবে বলে বৈঠকে একমত হন সবাই। বাংলাদেশ থেকে পণ্য রফতানি বৃদ্ধির ক্ষেত্রে মায়ানমারের ব্যবসায়কি গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ ও তাদেরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানোর ব্যাপারেও আলোচনা হয় এ সময়।