রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বঙ্গবন্ধু সেতুতে দুর্ঘটনায় ভূমিমন্ত্রীর ছেলেসহ নিহতের সংখ্যা বেড়ে ৭

বঙ্গবন্ধু সেতুতে দুর্ঘটনায় ভূমিমন্ত্রীর ছেলেসহ নিহতের সংখ্যা বেড়ে ৭

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
টাঙ্গাইল: ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর প্রায় কাছাকাছি সময়ে আটটি দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের ছেলে রানা শরীফসহ সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছে সাংবাদিক, পুলিশ ও ফায়ার ব্রিগেড সদস্যসহ অর্ধশতের বেশি।

শনিবার সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। এসব ঘটনায় সেতুর ওপর এক লেনে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সেতুর দুপাশে সৃষ্টি হয় দীর্ঘ যানজট।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক জানান, শনিবার সকাল ৭টার দিকে বঙ্গবন্ধু সেতুর উপর পূর্বপাড়ে একটি গরু ভর্তি ট্রাকের সঙ্গে অপর একটি ট্রাকের ধাক্কা লাগে। এ সময় ঘন কুয়াশার কারণে পাবনা থেকে ঢাকাগামী সরকার ট্রাভেলসের একটি যাত্রীবাহী বাস দুর্ঘটনা কবলিত ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। পরে পরপর ৭ থেকে ৮টি চলন্ত ট্রাকও দুর্ঘটনা কবলিত যানবাহনগুলোর সঙ্গে ধাক্কা লাগে।

এই ঘটনায় ঘটনাস্থলেই ৪ জনের মৃত্যু হয়, আহত হন অন্তত ৪০ জন। এরপর আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতাল ও টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে ভূমিমন্ত্রী শামসুর রহমানের ছেলে শরীফ রানাসহ আরো একজন টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শরীফ রানা পাবনা থেকে মাইক্রোবাসযোগে ঢাকা যাওয়ার পথে এ দুর্ঘটনার শিকার হন। তার লাশ পরিবারের সদস্যরা গ্রামের বাড়িতে নিয়ে যাচ্ছেন।

এদিকে খবর পেয়ে আহত ও নিহতদের উদ্ধার কাজে অংশ নিতে সিরাজগঞ্জ ফায়ার ব্রিগেড ও সদর থানা পুলিশের পৃথক দুটি দল ঘটনাস্থলে গেলে তারা পুলিশের একটি পিকআপ ভ্যানের সংঘর্ষে দুর্ঘটনার শিকার হন। এতে অন্তত ৭ পুলিশ ও এক ফায়ার ব্রিগেড সদস্য আহত হন।

একই সময়ে দুর্ঘটনার খবর সংগ্রহের জন্য মোটরসাইকেলযোগে ঘটনাস্থলে যাবার পথে মাছরাঙ্গা টিভি’র সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান, সময় টিভির সিরাজগঞ্জ প্রতিনিধি রিংকু কুণ্ডু, চ্যানেল আইয়ের ক্যামেরাপার্সন আশরাফুল ইসলাম ও চ্যানেল টুয়োন্টিফোরেরর ক্যামেরাপার্সন নাজমুল ইসলাম বঙ্গবন্ধু সেতুর উপর পৌঁছালে দুর্ঘটনার কবলে পড়ে আহত হন। তাদের উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এছাড়া সকাল ১০টার দিকে বঙ্গবন্ধু সেতুর অদূরে টাঙ্গাইলের শহরতলীর বৈল্লা এলাকায় ট্রাকের চাপায় পিষ্ট হয়ে আনোয়ার (৩৫) নামে এক রাজমিস্ত্রীর মৃত্যু হয়েছে। বাংলামেইল২৪ডটকম