শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ভূমিকম্পে কাঁপছে ফেসবুক

ভূমিকম্পে কাঁপছে ফেসবুক

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: বাংলাদেশ ও ভারতে রবিবার দিবাগত রাত ৫টা ৭ মিনিটে প্রবল ভূ-কম্পন অনুভূত হয়েছে। ভূতাত্বিক জরিপ (ইউএসজিএস) জানিয়েছে, ভূমিকম্পটির কেন্দ্র ছিল ভারতের মণিপুরে। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৭।

ভূমিকম্পের আতঙ্ক নিয়ে অনেকেই শেষ রাতে ঘর ছেড়ে রাস্তা এবং খোলা জায়গায় বেরিয়ে আসেন। এই আতঙ্কের মধ্যেই ফেসবুকে স্ট্যাটাস লিখার ঝড় উঠে। প্রায় সবাই ফেসবুকে ভূমিকম্প নিয়ে স্ট্যাটাস লিখেন। সিরিয়াস স্ট্যাটাস যেমন লিখেছেন, আবার কেউ কেউ হাস্য-রসাত্মক স্ট্যাটাসও লিখেছেন।

অভিনেত্রী রুনা খান লিখেন, ‘ভূমিকম্পের অভিজ্ঞতা আমার যে কি ভয়ংকর তা আমিই জানি। ওই ভয় আমি আর পেতে চাই না। আল্লাহৃ প্লিজৃ।’ এর আগে নেপালে ভয়াবহ ভূমিকম্পের সময় সেখানে শুটিং করছিলেন রুনা খান। নেপালে ভূমিকম্পের সময় আহত হয়েছিলেন এই মঞ্চ ও টিভি অভিনেত্রী।

চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাস লিখেন, ‘স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্প। হে সৃষ্টিকর্তা সবাইকে ভালো রাখো।’ বাংলাদেশী বংশোদ্ভূত মিজ আয়ারল্যান্ড মাকসুদা আক্তার প্রিয়তি ফেসবুকে দেশের সবার জন্য শুভ কামনা জানান ফেসুবকে।

আরফান শাকিল নামের একজন ফেসবুকে লিখেন, ‘ভূমিকম্পের উছিলায় এলাকার সব সুন্দরী মাইয়্যাগোরে রাইতের বেলায় মেকআপ ছাড়াই দেইখ্যা ফালাইলাম।’আব্দুর রহমান এবং বাংলা ভাই নামে পরিচিত সিদ্দিকুল ইসলাম সহ সাত জনের ফাঁসি হয় ২০০৭ সালে।