শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > নির্বাচনী এলাকায় চলছে নীরব গ্রেফতার-হামলা: রিজভী

নির্বাচনী এলাকায় চলছে নীরব গ্রেফতার-হামলা: রিজভী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ অভিযোগ করে বলেছেন, “কয়েকদিন ধরে পৌর নির্বাচনী এলাকাগুলোতে বিরোধী নেতাকর্মী ও সমর্থকদের গ্রেফতার, সরকার সমর্থকদের প্রকাশ্য হামলা ও হুমকি চলছে।”

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী আহমেদ বলেন, “গত পরশু রাত থেকেই বেশির ভাগ পৌর নির্বাচনী এলাকায় চলছে নীরব ও প্রকাশ্য গ্রেফতার ও হুমকি অভিযান। ১০-১২টি মাইক্রোবাসসহ আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা হঠাৎ করে ধানের শীষের মেয়র প্রার্থী, সমর্থক ও ভোটারদের বাসায় গিয়ে হুমকি দিচ্ছেন।”

রিজভী আহমেদ আরো বলেন, “উড়ো খবরের দোহাই দিয়ে পুলিশ-র্যা বের যৌথ বাহিনীর এই অপতৎপরতা মূলত কৌশলে জনগণের ওপর চাপ প্রয়োগ করা। যাতে বিএনপি নেতাকর্মীদেরকেই ভয় পাইয়ে দেয়া নয় বরং জনগণকেও ভীতসন্ত্রস্ত করে তোলা। ভোটাররা ভোট দিতে না যায়। ভোটের দিনে কেরামতি দেখানোর জন্যই এই অভিযানগুলো চালানো হচ্ছে।”

বিভিন্ন জায়গায় হামলার চিত্র তুলে ধরে তিনি বলেন, জামালপুর, জয়পুরহাট, ঝালকাঠি, ঝিনাইদহ, মুন্সীগঞ্জ, খাগড়াছড়ি, বাগেরহাট, চুয়াডাঙ্গা, পটুয়াখালী, নাটোর, চট্টগ্রামের সাতকানিয়া, সীতাকুন্ড, কিশোরগঞ্জের কটিয়াদী, নওগাঁ সদর, নড়াইলের সদর, লক্ষীপুরের রামগতি, বরগুনার পাথরঘাটা, হবিগঞ্জ সদর, মৌলভীবাজারের কুলাউড়া, রাজশাহীর বাঘাসহ বিভিন্ন এলাকায় বিএনপি প্রার্থী ও সমর্থকদের ওপর হামলা চালিয়েছে সরকার সমর্থকরা।

এছাড়া সরকার মন্ত্রী-এমপিরা আচরণবিধি লঙ্ঘন করছেন। কিন্তু নির্বাচন কমিশন এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।