শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > পিএসএলে আলো ছড়াতে চান মুস্তুফিজ

পিএসএলে আলো ছড়াতে চান মুস্তুফিজ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা: বাংলাদেশের চার ক্রিকেটার পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার সুযোগ পেয়েছেন। সুযোগ পাওয়া এই চার ক্রিকেটার হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান এবং মুশফিকুর রহিম। তবে এরই মধ্যে সবচেয়ে কম আন্তর্জাতিক ম্যাচ খেলছেন বাঁহাতি কাটার মাস্টার মুস্তুাফিজ।

গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে টি২০ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মুস্তাফিজের। তারপর থেকে বাংলাদেশের এই কাটার মাস্টারের দিনগুলো কাটছে স্বপ্নের মতো। কিছুদিন আগে শেষ হওয়া বিপিএলে বল হাতে খুবই ভালো পারফর্ম করেছেন।

সেই ধারবাহিকতায় প্রথমবারের মতো বিদেশি কোনো ক্রিকেট লিগে খেলার সুযোগ পেয়েছেন মুস্তাফিজ। আর এই সুযোগ পেয়ে দারুন উচ্ছসিত বাঁহাতি এই মিডিয়াম পেসার। পিএসএলে খেলার সুযোগ পেলে বল হাতে আলো ছড়াতে চান বলে জানিয়েছেন মুস্তাফিজ।

পিএসএলে মুস্তাফিজ খেলবেন লাহোর কালান্ডার্সে দলের হয়ে। এই দলে আরো আছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো ও কেভন কুপারের মতো তারকা ক্রিকেটাররা। তাদের সঙ্গে খেলতে পারবেন ভেবে দারুণ শিহরিত মুস্তাফিজ। বিশেষ করে জ্যামাইকান ব্যাটিং দানব ক্রিস গেইলের সঙ্গে একই ড্রেসিং রুম বসে অনেক কিছুই শেয়ার করবেন বলে দারুণ রোমাঞ্চিত তরুণ এই বাংলাদেশি ক্রিকেটার।

মাত্র ৬টি একদিনের ম্যাচ খেলেই আইসিসি’র ওয়ানডে দলের বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন মুস্তাফিজ। কিন্তু কিছুদিন আগে শেষে হওয়া বিপিএল উইকেট প্রাপ্তির দিক থেকে কিছুটা হতাশ হলেও পিএসএলকে চ্যালেঞ্জ হিসেবেই নিচ্ছেন তিনি।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) সুযোগ পাওয়া প্রসঙ্গে মুস্তাফিজ বলেন, ‘ওখানে সুযোগ পেয়ে সত্যিই আমি শিহরিত। বলতে পারেন রোমাঞ্চিতও। ওখানে খেলবে ভেবে খুবই ভাল লাগছে। বিদেশের মাটিতে আমার প্রথম সুযোগ, সেটা আমি ভালোভাবে কাজে লাগাতে চাই। তাই আমি এটাকে এক ধরনের চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি।’

তবে পাকিস্তান সুপার লিগে এখন খেলতে পারবেন কিনা এই প্রশ্নটিই মুস্তাফিজের কাছে অনেক বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (পিসিবি) যদি তাকে খেলার অনুমতি দেয় তাহলে খেলতে পারবেন।

এ বিষয়ে মুস্তাফিজ বলেন, ‘বিসিবি যদি আমাকে খেলার অনুমতি দেয়, তাহলে আমি ওখানে খেলতে পারবো। না হলে আমার পক্ষে পিএসএলে খেলা সম্ভব নয়।’