শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > পৌর নির্বাচনে সেনা মোতায়েন করতে ইসিকে আইনি নোটিশ

পৌর নির্বাচনে সেনা মোতায়েন করতে ইসিকে আইনি নোটিশ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা : আসন্ন পৌর নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ বজায় রাখার জন্য সেনা মোতায়েন করতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে সরকার দলীয় সাংসদ কর্তৃক নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগও আনা হয়েছে। সেইসঙ্গে নোটিশ পাওয়ার ৭২ ঘণ্টার মধ্যে এ ব্যাপারে মিডিয়ার মাধ্যমে পুরো জাতিকে সিদ্ধান্ত জানানোর অনুরোধ জানানো হয়েছে।

বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার বরাবর এ নোটিশটি পাঠানো হয়। ‘সর্বসাধারণের’ পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট জুলফিকার আলী ঝুনু। সরকারি ডাকে ও ফ্যাক্সের মাধ্যমে এ নোটিশটি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এই আইনজীবী।

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পৌর নিার্বচনে সকল প্রার্থীদের সমান প্রচারণার সুযোগ করে দেয়ার উদ্দেশ্যে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি, আচরণবিধি ভঙ্গে সাংসদদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ এবং নির্বাচন সংশ্লিষ্ট এলাকায় সেনা মোতায়েনের অনুরোধ জানানো হয়েছে।

জুলফিকার আলী ঝুনু জানান, গত ১০ ডিসেম্বর জাতীয় দৈনিকে প্রকাশিত ‘অসহায় নির্বাচন কমিশন’ শিরোনামের একটি প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে এ লিগ্যাল নোটিশটি পাঠিয়েছেন। ৭২ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত না জানালে সংবিধানের ১০২ ধারা মোতাবেক হাইকোর্টে রিট মামলা করবেন বলেও জানিয়েছেন তিনি।