শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সানির চোখে মাশরাফি-সাকিব দুজনই সমান

সানির চোখে মাশরাফি-সাকিব দুজনই সমান

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: গত এক বছর ধরে বাংলাদেশ জাতীয় দলে মাশরাফির বিন মর্তুজার নেতৃত্বে খেলছেন আরাফাত সানি। বল হাতে ধারাবাহিকভাবে সাফল্যের দেখা পাচ্ছেন রংপুর রাইডার্সের এই বাঁহাতি স্পিনার। চলমান বিপিএলে সাকিব আল হাসানের নেতৃত্বে রংপুরে খেলছেন সানি। মাশরাফি ও সাকিবের মধ্যে কাউকেই পিছিয়ে রাখতে চান না রংপুর রাইডার্সের এই বাঁহাতি স্পিনার।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সোমবার রংপুর রাইডার্স ৮ উইকেটের বড় ব্যবধানে সিলেট সুপার স্টারসের বিপক্ষে জিতেছে। এ ম্যচে মাত্র ১৪ রান খরচায় ৪টি উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন রংপুরের বাঁহাতি স্পিনার আরাফাত সানি।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের শুরুতে অধিনায়ক হিসেবে মুশফিকুর রহিমকে পেয়েছিলেন আরাফাত সানি। তবে তার ২২টি আন্তর্জাতিক ম্যাচের বেশিরভাগই ম্যাচ খেলেছেন নড়াইল এক্সপ্রেস মাশরাফির অধিনায়কত্বে। আর এবার চলমান বিপিএলে সাকিবের অধীনে রংপুরে খেলছেন সানি। রংপুরের এই বাঁহাতি স্পিনার এর আগে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) এক মৌসুম সাকিবের অধীনে খেলেছিলেন।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিলেট সুপার স্টারসের বিপক্ষে ৮ উইকেটের জয়ের পর সংবাদ সম্মেলনে আরাফাত সানি মাশরাফি-সাকিবের নেতৃত্বের দারুণ প্রশংসা করেন।

এ প্রসঙ্গে রংপুরের এই বাঁহাতি স্পিনারর আরাফাত সানি বলেন, ‘সাকিব ও মাশরাফি দুজনই ভালো অধিনায়ক। দুইজনই খুব ভালো অধিনায়ক। দুইজনই আক্রমণাত্মক অধিনায়ক। তাদের অধীনে খেলার সময় তারা আমাকে যে পরিকল্পনা অনুযায়ী বল করতে বলে আমি সেটাই করার চেষ্টা করি।’

সিলেটের বিপক্ষে ১৪ রানে চার উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতা আরাফাত সানি জানান, সব সময় তার নিজস্ব পরিকল্পনা একই থাকে। এ প্রসঙ্গে সানি বলেন, ‘এক জায়গায় বল করে যাওয়া, ডট বল করে ব্যাটসম্যানকে চাপে রাখার। রান যত সম্ভব কম দেয়ার চেষ্টাটা করি।’
2015_12_08_08_25_07_Lt4ZeJ6YIwCKPTm8LQu7hYt5nVxr0H_original