শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মায়ার মন্ত্রিত্ব নিয়ে হাইকোর্টের দ্বিধাবিভক্ত আদেশ

মায়ার মন্ত্রিত্ব নিয়ে হাইকোর্টের দ্বিধাবিভক্ত আদেশ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার মন্ত্রীত্ব এবং এমপি পদ চ্যালেঞ্জ করে করা রিটের দ্বিধাবিভক্ত আদেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী রিটটি গ্রহণ করলেও কনিষ্ট বিচারপতি আশরাফুল কামাল এ রিটটি খারিজের আদেশ দেন।

৭ জুলাই হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন আইনজীবী ইউনুস আলী আকন্দ। রিট আবেদনে মায়ার মন্ত্রী ও এমপি পদে দায়িত্ব পালন থেকে বিরত রাখার নির্দেশনা চাওয়া হয়েছে। একই সঙ্গে মায়া কোন কর্তৃত্ব বলে সংসদ সদস্য ও মন্ত্রী পদে আছেন- তা জানতে রুল জারির আবেদন জানানো হয়।
৮ জুলাই রিট আবেদনটি হাইকোর্টের একটি বেঞ্চে শুনানির জন্য নিয়ে যান। পরে ওই বেঞ্চ আবেদনটি ফেরত দেন। এর আগে মায়া চৌধুরী কোন কর্তৃত্ব বলে মন্ত্রী পদে বহাল আছেন তা জানতে চেয়ে ৩০ জুন একটি লিগ্যাল নোটিশ দেন এ আইনজীবী।
দুর্নীতির মামলায় ১৩ বছরের সাজাপ্রাপ্ত মায়ার সাজা বাতিল করে ২০১০ সালে রায় দিয়েছিলেন হাইকোর্ট। সে রায় ১৪ জুন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ বাতিল করে দেন। এরপর মায়ার সংসদ সদস্যপদ ও মন্ত্রিত্ব থাকা না থাকা নিয়ে প্রশ্ন ওঠে।