শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > মমতা ঢাকায়

মমতা ঢাকায়

শেয়ার করুন

ফিরে যাবেন রাতেই

স্টাফ রিপোর্টার ॥
ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্র্যোপাধ্যায় ঢাকায় পৌঁছেছেন। শুক্রবার রাত ৮টা ৪০ মিনিটের দিকে মমতাকে বহনকারী এয়ার ইন্ডিয়ার নিয়মিত একটি উড়োজাহাজ ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দ্ররে অবতরণ করে। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বিমানবন্দ্ররে মমতা বন্দ্র্যোপাধ্যায়কে অভ্যর্থনা জানান।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরসরি সফরসঙ্গী না হয়ে একদিন আগেই শুক্রবার রাতে ঢাকা এসেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাত পৌনে নয়টায় এয়ার ইন্ডিয়ার নিয়মিত ফ্লাইটে তিনি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তাকে বিমানবন্দরে স্বাগত জানান।

বাংলাদেশ সফরে মমতার সঙ্গী হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যসচিব সঞ্জয় মিত্র ও বিশেষ সচিব গৌতম সান্যাল। মমতার ই”ছা অনুযায়ী তার জন্য পৃথক হোটেলের ব্যব¯’া করেছে বাংলাদেশ কর্তৃপক্ষ। সফরসঙ্গীদের নিয়ে ঢাকার রেডিসন হোটেলে উঠেছেন মমতা। সফর শেষ করে আজ শনিবার রাতেই তিনি আবার কলকাতা ফিরে যাবেন। ঐতিহাসিক সীমান্ত চুক্তির দলিল হস্তান্তর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী মোদির সঙ্গে উপ¯ি’ত থাকবেন মমতা।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়ার পর এটি মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বিতীয় বাংলাদেশ সফর। গত ফেব্র“য়ারিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে অংশ নিতে তিনি ঢাকা এসেছিলেন। মুখ্যমন্ত্রী হওয়ার আগে ১৯৯৮ সালে বাংলাদেশ সফরে এসেছিলেন মমতা।