শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > নেইমারের বিরুদ্ধে মামলা!

নেইমারের বিরুদ্ধে মামলা!

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা: বার্সেলোনা তারকা নেইমার জুনিয়রের বিপক্ষে তার সাবেক ক্লাব সান্তোস মামলা করেছে। একই মামলায় নেইমারের বাবা ও বর্তমান ক্লাব বার্সেলোনাকেও জড়িয়েছে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস। সান্তোসের প্রেসিডেন্ট মদেস্তো রোমা জুনিয়রের সূত্র উল্লেখ করে স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলো এ খবর জানিয়েছে। ২০১৩ সালে সান্তোস থেকেই ন্যু-ক্যাম্পে পা রেখেছিলেন ব্রাজিল অধিনায়ক।
সান্তোস প্রেসিডেন্ট সংবাদ সম্মেলনে জানান, ‘গত বৃহস্পতিবার ফিফার কাছে বার্সেলোনা, নেইমার, তার বাবা ও নেইমার স্পোর্টস মার্কেটিং লিমিটেডের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেছে সান্তোস।’
অভিযোগে বলা হয়েছে, স্প্যানিশ ক্লাব বার্সেলোনা নেইমারের সঙ্গে চুক্তির ব্যাপারে তথ্য গোপন করেছে। ব্রাজিল তারকাকে ৫৭ মিলিয়ন ইউরোতে দলে ভেড়ানোর কথা বলা হলেও চুক্তিতে নাকি ৮৩ মিলিয়ন ইউরো আছে, এমন দাবি সান্তোসের। এজন্য ক্ষতিপূরণ দাবি করে ফিফার কাছে অভিযোগ দায়ের করেছে নেইমারের সাবেক ক্লাব।
৫৭ মিলিয়ন ইউরোর যে চুক্তির কথা বলা হয়েছিল সেখান থেকে মাত্র ১৭.১ মিলিয়ন ইউরো পায় সান্তোস। বাকি অর্থ যায় নেইমারের বাবার পকেটে। বার্সা প্রেসিডেন্ট জোসেফ বার্তোমেউ জানিয়েছিলেন চুক্তিটা ৮৩ মিলিয়ন ইউরোতে হয়েছে। এতে মোটা অঙ্কের টাকা নেইমারের বাবা সান্তোসকে ফাঁকি দিয়েছেন। যার কারণেই মামলায় জড়ালেন তিনি।
আরেকটি তথ্যেও বেশ ক্ষেপেছে সান্তোস। নেইমারকে দলে ভেড়ানোর লক্ষ্যে ২০১১ সালেই তার বাবাকে ১০ মিলিয়ন ইউরো দিয়েছিল বার্সেলোনা। সেটিও চেপে যান নেইমারের বাবা। ফলে ক্ষতিপূরণের জন্য আটঘাট বেঁধেই নেমেছে পেলের সাবেক ক্লাব।