শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > সালাহ উদ্দিনের জামিন শুনানি আজ

সালাহ উদ্দিনের জামিন শুনানি আজ

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক মন্ত্রী সালাহউদ্দিন আহমদের উন্নত চিকিৎসার জন্য জামিন আবেদনের শুনানি আজ শুক্রবার শিলং আদালতে অনুষ্ঠিত হবে।

২২ মে শিলংয়ের আদালতে সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমদ জামিনের আবেদন করেন। ওই সময় সরকার পক্ষের কৌঁসুলি জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ২৯ মে মামলার নথি আদালতে জমা দেয়ার নির্দেশ দেন আদালত।
শিলং আদালতের একজন সরকারি কৌসুলি জানিয়েছেন, জামিন আবেদনে হাসিনা আহমদ উল্লেখ করেছেন যে, তার স্বামী সালাহউদ্দিন চলতি বছরের ১০ মার্চ নিখোঁজ হন। সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে বাসা থেকে তুলে নিয়ে যায়।
এ ঘটনায় থানায় অপহরণের অভিযোগে এফআইআর করতে গেলে পুলিশ তা নথিভুক্ত করতে অস্বীকৃতি জানায়।
বুধবার দুপুরে শিলং পুলিশ সালাহউদ্দিন আহমদকে জেলা দায়রা জজের আদালতে হাজির করান। এ সময় পুলিশ তাকে রিমান্ডে নিতে আদালতে কোনো আবেদন করেনি। পরে আদালত তাকে দুই সপ্তাহের জন্য বিচারিক হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। দুই সপ্তাহ পর শুনানির জন্য তাকে আবার আদালতে হাজির করতে বলা হয়। পাশাপাশি হেফাজতে থাকাবস্থায়ও তার শারীরিক বিষয়টি গুরুত্ব সহকারে দেখার নির্দেশ দেয়া হয়। পরে শারীরিক চেকআপ করে তাকে শিলং কারাগারে পাঠানো হয়। এর আগে গত মঙ্গলবার বিকালে নেগ্রিমসের চিকিৎসকদের ছাড়পত্র পাওয়ার পর পুলিশ সালাহউদ্দিনকে থানা হেফাজতে নিয়েছিল।
এদিকে বুধবার মধ্যরাতে গুরুতর অসুস্থ হয়ে পড়ায় সালাহউদ্দিন আহমেদকে আবারও নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্সেস হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন তার স্ত্রী।