শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > টানা অষ্টম জয় পেল ব্রাজিল

টানা অষ্টম জয় পেল ব্রাজিল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা : বিশ্বকাপে জার্মানির কাছে বিধ্বস্ত হওয়ার পর কোচ বদল করে ব্রাজিল। কার্লোস দুঙ্গার তত্ত্বাবধানে এ পর্যন্ত ৮ ম্যাচে মাঠে নেমেছে হলুদ রংয়ের জার্সিধারীরা। তার একটি ম্যাচেও হার মানেনি দুঙ্গার শিষ্যরা।
টানা আট ম্যাচে জয় তুলে নিয়ে নতুন এক উচ্চতায় উঠেছেন কার্লোস দুঙ্গাও। এ যাত্রায় সোমবার তারা হারিয়েছে চিলিকে। জয় সূচক একমাত্র গোলটি আসে রবার্ত ফিরমিনহোর পা থেকে।
ইংলিশ ক্লাব আর্সেনালের এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি ছিল ফাউলে ভরা। চিলির খেলোয়াড়রা ম্যাচের শুরু থেকেই ব্রাজিলের খেলোয়াড়দের উপর চড়াও হয়ে খেলতে থাকে। প্রথমার্ধে চিলির গ্যারি মেডেল নেইমারকে ফাউল করে অল্পের জন্য লাল কার্ডের হাত থেকে বেঁচে যান। প্রথমার্ধে অবশ্য বেশ কয়েকটি সুযোগ তৈরি করেও সেগুলো কাজে লাগাতে পারেনি দুঙ্গার শিষ্যরা। ফলে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।
চিলির খেলোয়াড় আলেক্সিস সানচেজের কাছে আর্সেনালের মাঠটি বেশ পরিচিত। তাই এই মাঠে তিনি বেশ স্বাচ্ছন্দে খেলেন। ম্যাচের ৬৫ মিনিটে তিনি দারুণ একটি সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি। ম্যাচের ৭২ মিনিটে দানিলোর থ্রো থেকে চিলির ডি বক্সের মাঝে দাঁড়ানো রবার্তো ফিরমিনহো বল পেয়ে যান। ডান পায়ের জোরালো শটে তিনি বল জালে জড়াতে সময় নেননি (১-০)। শেষ পর্যন্ত ফিরমিনহোর এই গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়। ব্রাজিল টানা আট ম্যাচে জয় তুলে নিলেও চিলি তাদের শেষ চার ম্যাচের তিনটিতেই হেরে যায়।
ম্যাচে অবশ্য বলের দখল বেশি ছিল চিলির কাছেই। কিন্তু গোলের খেলা ফুটবলে কাঙ্খিত গোলের দেখাটি পায়নি তারা। ফলে জয় বঞ্চিত হতে হয়েছে তাদেরকে।