রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > যে ৪ টি লক্ষণ নিশ্চিত করবে আপনারা পরস্পরের প্রতি আকর্ষণ হারাচ্ছেন

যে ৪ টি লক্ষণ নিশ্চিত করবে আপনারা পরস্পরের প্রতি আকর্ষণ হারাচ্ছেন

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: একজন সুস্থ স্বাভাবিক মানুষ হলে কখনোই চাইবেন না তার সম্পর্কটি ভেঙে যাক, তার প্রিয় মানুষটি তার থেকে দূরে চলে যাক চিরকালের জন্য। কিন্তু অনেক ক্ষেত্রেই সময়ের চাহিদা এবং জীবনের প্রয়োজনেও সম্পর্কে চলে আসে দূরত্ব। সম্পর্কে থাকা মানুষগুলো ধীরে ধীরে হারিয়ে ফেলতে থাকেন একে অপরের প্রতি আকর্ষণ। এর থেকেই সম্পর্কে চলে আসে একধরণের তিক্ততা। এই তিক্ততা টেনে বেড়ানোর ক্ষমতা নেই কারো। আর সেকারণেই সম্পর্কে ইতি টানাটাই সঠিক বলে মনে করেন অনেকে। হয়তো এই কাজটিই সঠিক, কারণ তিক্ত কিছু জীবনে না রেখে নতুন করে জীবন শুরু করাটাই প্রত্যেকের জন্য ভালো। কিন্তু কীভাবে জানবেন আপনি আপনার সঙ্গীর প্রতি আকর্ষণ হারাচ্ছেন?

১) ছোটোখাটো হলেও অনেক ব্যাপারে পরিবর্তন
মানুষ মাত্রই পরিবর্তনশীল এই কথাটি সত্য, কিন্তু একজন মানুষের মধ্যে হুট করে আমূল পরিবর্তন আসা কিন্তু স্বাভাবিক কিছু নয়। পরিবর্তনের বিষয়গুলো ছোটো হলেও যদি তার আগের বৈশিষ্ট্যর পুরোপুরি উল্টো হয়ে যায় তাহলে বুঝে নেবেন আপনাদের মধ্যে আগের মধুরতা বিদ্যমান নেই।
২) সঙ্গীর প্রতি সহজেই বিরক্ত হয়ে যাওয়া, যা আগে হতো না
সঙ্গীর কিছু কাজে কি হুট করেই মেজাজ খারাপ হয়ে যাচ্ছে, কিংবা মনে হচ্ছে ‘ও এতো বিরক্ত করে কেন?’, তাহলে বুঝবেন সঙ্গীর প্রতি আপনি আকর্ষণ হারাচ্ছেন। কারণ এই কাজগুলোই আগে আপনার ভালো লাগতো, এতো বিরক্ত হতেন না তখন আপনি।
৩) আগের মতো যোগাযোগের তাগিদ অনুভব না করা
সকালে উঠে ‘গুড মর্নিং’ উইশ করাটা অনেক জুটির প্রতিদিনের রুটিন, এছাড়াও দিনের বেশীরভাগ সময় একে অপরকে মাত্র ২/১ মিনিটের জন্য ফোন দিয়েও খোঁজ রাখার বিষয়টি বেশ স্বাভাবিক। কিন্তু আপনার যদি সকালে উইশ করতে কিংবা ২/৩ বার ফোন দিয়ে খোঁজ নেয়াটা অতিরিক্ত মনে হতে থাকে তাহলে বুঝে নেবেন আপনি হারিয়েছেন সঙ্গীর প্রতি টান।
৪) দুজনের পছন্দে-অপছন্দে অনেক বেশি অমিল চলে আসা
দুজনের পছন্দে-অপছন্দে অনেক মিল থেকেই শুরু, অনেক ব্যাপারে দুজনের ভালো বোঝাপড়া এবং এরই প্রেক্ষিতে ভালোবাসার সম্পর্কের সূচনা ও এগিয়ে চলা। এটি সব চাইতে স্বাভাবিক বিষয়। কিন্তু যদি হঠাৎ করেই পছন্দ অপছন্দের ব্যাপারটিতে অনেক বেশি মাত্রায় অমিল চলে আসে এবং দুজনে কারো এই পছন্দের ব্যাপারে কেয়ার না করেন তাহলে বুঝে নেবেন সম্পর্কের তিক্ততা শুরু হয়ে গিয়েছে। সূত্রঃ দ্য টাইমস অফ ইন্ডিয়া