শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

শেয়ার করুন

বাংলাভুমি২৪ ডেস্ক ॥
ঢাকা: শ্রীলঙ্কার নবনির্বাচিত প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনাকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্য দিয়ে ভোট দিয়ে দেশের সর্বোচ্চ আসনের জন্য নেতৃত্ব নির্বাচিত করায় শ্রীলঙ্কার সাধারণ মানুষের প্রতিও শুভেচ্ছা জ্ঞাপন করেছেন তারা।

শুক্রবার (৯ জানুয়ারি) পৃথক দুটি অভিনন্দন বার্তায় এই শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

রাষ্ট্রপতি তার অভিনন্দন বার্তায় বলেন, তিনি মনে করেন মাইথ্রিপালার নেতৃত্বে শ্রীলঙ্কা আরও শান্তি, অগ্রগতি ও সম্মৃদ্ধির পথে এগিয়ে যাবে। তার প্রেসিডেন্সিতে দুই দেশের মধ্যে দ্বি-পাক্ষিক সম্পর্ক আরও বিস্তৃত ও গভীর হবে। নবনির্বাচিত রাষ্ট্রপতির সুস্বাস্থ্য এবং সুখী জীবন কামনা করেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অভিনন্দন বার্তায় বলেন, শ্রীলঙ্কার জনগণ শান্তিপূর্ণ পরিবেশে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করে নিজেদের নেতা নির্বাচিত করেছেন। তাদের পছন্দের মধ্য দিয়েই তাদের সুশাসন, গণতন্ত্র ও আইনের প্রতি শ্রদ্ধার প্রকাশ ঘটেছে। শ্রীলঙ্কার সংস্কার ও টেকসই উন্নয়নের মধ্য দিয়ে নতুন যুগ রচনার যে স্বপ্ন মাইথ্রিপালা সিরিসেনা দেখছেন তার সফল বাস্তবায়ন হবে এমনটাই প্রত্যাশা করেন শেখ হাসিনা।

শ্রীলঙ্কার সঙ্গে যে উষ্ণ ও বন্ধুত্বের সম্পর্ক রয়েছে বাংলাদেশ তা গুরুত্বের সঙ্গে মূল্যায়ন করে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ভবিষ্যতে এই সম্পর্ক আরও দৃঢ় হবে এটাই তার প্রত্যাশা।

দ্বি-পাক্ষিক সম্পর্কের বহুমাত্রিক বিষয়গুলোতে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার লক্ষ্যে দুই দেশ আরও ঘনিষ্ঠভাবে কাজ করবে এমন প্রত্যাশাও ব্যক্ত করেন তিনি।

শ্রীলঙ্কার নবনির্বাচিত প্রেসিডেন্টকে বাংলাদেশ সফরেরও আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।