শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > সিলেটে জামায়াত-শিবিরের ঝটিকা মিছিল, ট্রাক ভাঙচুর

সিলেটে জামায়াত-শিবিরের ঝটিকা মিছিল, ট্রাক ভাঙচুর

শেয়ার করুন

জেলা প্রতিনিধি, সিলেট ॥ মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দেওয়া আমৃত্যু কারাদণ্ডের রায়ের প্রতিবাদে দলটির ডাকা বৃহস্পতিবারের হরতালের শুরুতে সিলেটে ঝটিকা মিছিল করেছে জামায়াত-শিবির কর্মীরা। এ সময় মিছিল থেকে তারা ৪/৫টি ট্রাকে ভাঙচুর চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবারের হরতালের শুরুতে সকাল সাড়ে ৬টার দিকে নগরীর আম্বরখানা এলাকায় মিছিল বের করে ছাত্রশিবির। এ সময় তারা রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ৪/৫টি ট্রাকে ভাঙচুর চালায়।

সকাল ৭টার দিকে মেডিকেল রোড এলাকায় মিছিল শেষে পিকেটিংয়ের চেষ্টা করে হরতাল সমর্থকরা। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে দ্রুত সটকে পড়ে।

এছাড়া সকাল ৮টা পর্যন্ত নগরীর অন্য কোথাও কোনো ধরনের মিছিল বা পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।

এদিকে, ভোর থেকেই নগরীর বিভিন্ন স্থানে রিকশাসহ হালকা যানবাহন চলাচল করতে দেখা গেছে। নগরীর কদমতলী বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো যান। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সিলেট নগরজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ ও ৠাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সকাল থেকেই নগরীর প্রধান প্রধান সড়কে তাদের টহল দিতে দেখা গেছে।

এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মোতায়েন রয়েছে বিজিবিও।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহকে মিছিল ও ভাঙচুরের বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি বলেন, কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাইনি।

জামায়াতের ডাকা বৃহস্পতিবারের ২৪ ঘণ্টার হরতাল শেষ হবে শুক্রবার ভোর ৬টায়। এরপর রোববার ভোর ৬টা থেকে ফের হরতাল শুরু হয়ে শেষ হবে সোমবার ভোর ৬টায়।