রবিবার , ১৫ই সেপ্টেম্বর, ২০২৪ , ৩১শে ভাদ্র, ১৪৩১ , ১১ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > রাহানের সেঞ্চুরিতে সিরিজ ভারতের

রাহানের সেঞ্চুরিতে সিরিজ ভারতের

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ একটি সেঞ্চুরি যোগ হয়েছে অজিঙ্ক রাহানের ওয়ানডে ক্যারিয়ারে। ওয়ানডেতে অভিষেক সেঞ্চুরির দেখা পেয়েছেন এই ভারতীয় ওপেনার। তার সেঞ্চুরি ও আরেক ওপেনার শেখর ধাওয়ানের হার না মানা ৯৭ রানে বড় জয় পেয়েছে ভারত। মঙ্গলবার রাতে ৫ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে ভারত। একই সঙ্গে স্বাগতিকদের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।
অ্যাজবাস্টোনের মাঠে টস জিতে এই ম্যাচে আগে ফিল্ডিং করেছে ভারত। ভারতীয় বোলারদের নৈপুন্যে ৪৯.৩ ওভারে মাত্র ২০৬ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেছেন স্পিনার মঈন আলি। এ ছাড়া জো রুট করেছেন ৪৪ রান। ভারতের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন পেসার মোহাম্মদ সামি।
সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা দিয়েছেন রাহানে ও ধেওয়ান। উদ্বোধনী জুটিতে ভারতের দলীয় ভাণ্ডারে যোগ হয়েছে ১৮৩ রান। রাহানে ১০৬ রানে আউট হলেও ১৯.৩ ওভার হাতে রেখেই দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি মিস করা ধাওয়ান।
এই জয়ে ৫ ম্যাচ সিরিজে ভারত এগিয়ে গেছে ৩-০ ব্যবধানে। ফলে ১ ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত হয়ে গেছে ধোনিদের।
সংক্ষিপ্ত স্কোরকার্ড :
টস : ভারত; ফিল্ডিংয়ের সিদ্ধান্ত
ইংল্যান্ড : ২০৬/১০; ৪৯.৩ ওভার (আলি ৬৭, রুট ৪৪; সামি ৩/২৮)
ভারত : ২১২/১; ৩০.৩ ওভার (রাহানে ১০৬, ধেওয়ান ৯৭*; গার্নে ১/৫১)
ফল : ভারত ৯ উইকেট জয়ী (৫ ম্যাচ সিরিজে ৩-০তে এগিয়ে)
আইএস