রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > শীতলক্ষ্যা সেতুর নির্মাণকাজ শুরু হবে ২০১৫ সালে: যোগাযোগমন্ত্রী

শীতলক্ষ্যা সেতুর নির্মাণকাজ শুরু হবে ২০১৫ সালে: যোগাযোগমন্ত্রী

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥্ শীতলক্ষ্যা নদীর ওপর প্রায় ৩৭৭ কোটি টাকা ব্যয়ে তৃতীয় শীতলক্ষ্যা সেতু নির্মাণে দরপত্র আহ্বান করা হয়েছে। আর সবকিছু ঠিক থাকলে ২০১৫ সালের জানুয়ারি নাগাদ নির্মাণ কাজ শুরু হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, শীতলক্ষ্যা সেতুর নিমার্ণ কাজ শেষ হবে ২০১৮ সালে। আর ১২৯০ মিটার দীর্ঘ এ সেতুটি নির্মাণে সৌদি আরব ২৭৭ কোটি টাকা ঋণ সহায়তা দেবে। এ সেতুর জিওবি ১০০ কোটি টাকা নির্ধারণ করা হয়েছে বলেও জানান তিনি।
বুধবার বিকেলে মন্ত্রণালয়ের সভাকক্ষে মগবাজার ফ্লাইওভারের চলমান নির্মাণ কাজের কারণে সৃষ্ট যানজট নিরসন সংক্রান্ত এক সভা শেষে উপস্থিত সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, মগবাজার ফ্লাইওভারের চলমান নির্মাণকাজের সময়ে আশেপাশের এলাকায় সৃষ্ট যানজট ও জলাবদ্ধতা সমস্যা সমাধানে এবং রক্ষণাবেক্ষণ কাজ তদারকির জন্য ডিটিসিএ’র নির্বাহী পরিচালক কায়কোবাদ হোসেন’কে প্রধান করে সাত সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়ছে। এ কমিটি প্রাথমিকভাবে আগামী কোরবানি ও দূর্গাপূজা উপলক্ষে কাজ করবে এবং মগবাজার ফ্লাইওভার নির্মাণ প্রকল্পের কাজ চলাকালীন পর্যন্ত কমিটির কাজ অব্যাহত থাকবে।
সভায় সড়ক বিভাগের অতিরিক্ত সচিব ফরিদ উদ্দিন আহম্মেদ চৌধুরী, সওজ’র প্রধান প্রকৌশলী মফিজুল ইসলাম রাজখান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আনসার আলী খানসহ প্রশাসন ও সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।