শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ৬ ফেরি বিকল, দৌলতদিয়া-পাটুরিয়ায় যান পারাপার ব্যাহত

৬ ফেরি বিকল, দৌলতদিয়া-পাটুরিয়ায় যান পারাপার ব্যাহত

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলকারী ফেরির মধ্যে ৬টি ফেরি বিকল থাকায় যানবাহন চলাচল মারাত্বকভাবে ব্যাহত হচ্ছে।এতে সোমবার সকাল পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকায় কয়েকশ যানবাহন আটকা পড়ে ভোগান্তির শিকার হয়েছেন যাত্রী ও চালকরা।ঘাট সূত্র জানায়, দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরি সচল ছিলো।

যান্ত্রিক ত্রুটির কারণে রোববার রাতে ৪টি ইউটিলিটি ফেরি ও রোরো ফেরি খানজাহান আলী ও বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানসহ মোট ৬টি ফেরি বিকল হয়ে পড়ে।এছাড়া, নদীতে পানি বৃদ্ধি পাওয়ার কারণে প্রচণ্ড স্রোতের সৃষ্টি হচ্ছে। এতে ফেরিগুলো নদী পাড়ি দিতে আগের চেয়ে কয়েকগুন বেশি সময় নিচ্ছে।দৌলতদিয়া প্রান্তে সোমবার সকালে আটকা পড়া যানবাহনের লাইন ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে তিন কিলোমিটার দূরের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত চলে এসেছে।
যাত্রীবাহী সব ধরনের যানবাহন আগে পার করা হচ্ছে। এতে আটকা পড়া যানবাহনের মধ্যে ট্রাকের সংখ্যা বাড়ছে।বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থার সহকারী ব্যাবস্থাপক শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, যান্ত্রিক সমস্যায় বিকল ফেরিগুলো মেরামত করা হচ্ছে। ফেরির সংখ্যা কমে যাওয়ায় পারাপার কিছুটা ব্যাহত হচ্ছে।