শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > “আন্দোলন ঠেকাতেই মোশাররফকে বন্দি রাখা হয়েছে”

“আন্দোলন ঠেকাতেই মোশাররফকে বন্দি রাখা হয়েছে”

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ সরকার বিরোধী আন্দোলনকে দমন করার আগাম পদক্ষেপ হিসেবেই ক্ষমতাসীনরা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফকে কারাগারে বন্দি করে রেখেছে বলে মন্তব্য করেছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সোমবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ কথা বলেন।
ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, এই ব্যতয় ঘটলে সরকারকে যেকোনো অনাকাঙ্খিত পরিস্থিতির মুখোমুখি হওয়ার জন্য প্রস্তত থাকতে হবে।
তিনি বলেন, সরকার রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবেই ড. খন্দকার মোশাররফ হোসেনকে কারাগারে আটকে রেখেছে।
উচ্চ আদালত থেকে জামিন পাবার পরও সরকার নানান কারসাজি করে ড. খন্দকার মোশাররফ হোসেনকে কারারুদ্ধ করে রাখার প্রতিবাদে এই বিবৃতিতে দেয়া হয়।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার গণতান্ত্রিক প্রতিষ্ঠান, বিরোধী দল, আইনের শাসন, বিচার বিভাগের স্বাধীনতা, মত প্রকাশের স্বাধীনতাসহ গণতন্ত্রের অন্তর্নিহিত সব উপাদানকেই ধ্বংস করেছে। কারণ মানব প্রগতি ও সভ্যতাকে ধ্বংস করা আওয়ামী লীগের ঐতিহ্য।
তিনি বলেন, সরকার সাধারণ মানুষের নিরাপত্তা দিতে পারে না। কারণ এরা দখলবাজ গডফাদারদের পৃষ্ঠপোষক। সরকার নিজেদের স্বার্থে স্বাধীনতা, সার্বভৌমত্ব বিকিয়ে দিতেও কুণ্ঠিত হয় না। সুতরাং দেশকে বিরোধী দলশূন্য করা এখন তাদের একমাত্র মহাপরিকল্পনা। এই কারণেই হত্যা, গুম, অপহরণ, ক্রসফায়ার, এনকাউন্টার এবং বন্দুক যুদ্ধের নামে বিচার বহির্ভূত হত্যাসহ নির্যাতনের এক মধ্যযুগীয় অন্ধকার নামিয়ে আনা হয়েছে সারা দেশে।
মির্জা ফখরুল সরকারকে হুশিয়ারী উচ্চারণ করে বলেন, বর্বরোচিত পরিকল্পনা দিয়ে বিএনপিকে ধ্বংস করা যাবে না। নিজেরাও অবৈধ ভাবে টিকে থাকতে পারবে না। অবৈধ সরকারের সকল কর্মকান্ডই অবৈধ । অবৈধ পন্থা অবলম্বন করে জনগণকে শৃঙ্খলে বন্দী করে রাখা যাবে না।