শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > শ্রমিকদের পাওনা পরিশোধ না হলে হরতাল

শ্রমিকদের পাওনা পরিশোধ না হলে হরতাল

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ শ্রমিকদের বেতন-বোনাসসহ সব পাওনা পরিশোধ না হলে হরতাল-অবরোধের মতো কঠোর কর্মসূচির হুমকি দিয়েছে গণতান্ত্রিক বামমোর্চা।
সোমবার দুপুরে সচিবালয়ের পাশের রাস্তায় সংক্ষিপ্ত সমাবেশে এ কর্মসূচির হুমকি দেন গণতান্ত্রিক বামমোর্চার সমন্বয়কারী শুভ্রাংশু চক্রবর্তী।
সমাবেশে তিনি বলেন, আজকের (সোমবার) মধ্যে দাবি পরিশোধ না হলে মঙ্গলবার সকালে সকল শ্রমিক সংগঠনগুলোর পূর্বঘোষিত বিজিএমইএ ভবন ঘেরাও কর্মসূচিতে সংহতি জানাবে গণতান্ত্রিক বামমোর্চা। একই সঙ্গে বুধবার দেশব্যাপী সকাল ১১টা থেকে বিশিষ্ট নাগরিকদের অংশগ্রহণে প্রতীকী অনশন কর্মসূচিতে অংশ নিবে বামমোর্চা।
তিনি আরও বলেন, এর মধ্যে দাবি আদায় না হলে বৃহস্পতিবার হরতাল-অবরোধের মতো কঠোর কর্মসূচির ডাক দেবে গণতান্ত্রিক বামমোর্চা।
এদিকে সোমবার সকালে শ্রম মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের সঙ্গে মিছিলকারীদের ধস্তাধস্তির সময় আহত হন ছাত্র ফেডারেশনের ঢাকা মহনগর শাখার সাধারণ সম্পাদক কাকন বিশ্বাস। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।
সংক্ষিপ্ত সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইদুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আব্দুস সাত্তার, বাসদ নেতা মহিউদ্দীন চৌধুরী লিটন প্রমুখ।